আটোয়ারীতে ইউপি চেয়ারম্যান কর্তৃক ভিজিডি চাল বিতরণে অর্থ গ্রহনের অভিযোগ | Nobobarta

আজ বুধবার, ০৩ Jun ২০২০, ১২:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আটোয়ারীতে ইউপি চেয়ারম্যান কর্তৃক ভিজিডি চাল বিতরণে অর্থ গ্রহনের অভিযোগ
আটোয়ারীতে ইউপি চেয়ারম্যান কর্তৃক ভিজিডি চাল বিতরণে অর্থ গ্রহনের অভিযোগ

আটোয়ারীতে ইউপি চেয়ারম্যান কর্তৃক ভিজিডি চাল বিতরণে অর্থ গ্রহনের অভিযোগ

Rudra Amin Books

রাব্বু হক প্রধান,
আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ১নং মির্জাপুর ইউনিয়ন পরিষদে প্রতিমাসে ভিজিডি চাল বিতরণের সময় কার্ডপ্রতি ১০/- টাকা হারে গ্রহন করার অভিযোগ উঠেছে।
রোববার (১৭ মে) সরেজমিনে গিয়ে মির্জাপুর ইউনিয়ন পরিষদে ভিজিডি চাল বিতরণে প্রতিকার্ডে ১০/- টাকা হারে গ্রহনের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
ইউপি সচিব চেয়ার টেবিল নিয়ে বসে চাল বিতরণের সময় প্রতি ভিজিডি কার্ডধারীর নিকট হতে নগদ ১০/- টাকা হারে গ্রহন করছেন।
ইউপি সচিব বলেন, মির্জাপুর ইউনিয়নে ৩৭৪ জন ভিজিডি কার্ডধারী রয়েছে। চেয়ারম্যানের নির্দেশে প্রতি ভিজিডি সুবিধাভোগীর নিকট হতে ১০/- টাকা হারে নেয়া হচ্ছে।
মির্জাপুর ইউপি চেয়ারম্যান মোঃ ওমর আলী বলেন, এলএসডি( খাদ্য গুদাম) হতে চাল নেয়ার সময় প্রতি টণ চালে ৮০০/- করে টাকা দিতে হয়, এ টাকা আমি কোথায পাব। তাই প্রতি ভিজিডি কার্ডধারীর নিকট হতে ১০ /- হারে নেয়া হচ্ছে। এক প্রশ্নের জবাবে চেয়ারম্যান বলেন, আসলে কাজটা আমি ঠিক করিনি। মির্জাপুর খাদ্যগুদাম কর্মকর্তা বলেন, গুদাম হতে চাল বের করতে কুলিদের একটা খরচ আছে। কুলি খরচটা সংশ্লিষ্ট চেয়ারম্যান সাহেবরাই দেন। তবে এটা ভাউচার করে পরে টাকাটা তুলতে পারবেন। তাই বলে ভিজিডি কার্ডধারীদের কাছ থেকে টাকা নিতে পারেন না। ভিজিডি সুবিধাভোগী লক্ষীপুর গ্রামের আজিব উদ্দীনের স্ত্রী আলেয়া বেগম বলেন, প্রতিমাসে চাল নিতে এসে বস্তার দাম বাবদ ১০/-টাকা করে দিতে হয়। প্রতিকার্ডে প্রতি মাসে ৩০ কেজি ওজনের একবস্তা করে চাল পাই। এপর্যন্ত ১৪ মাস চাল তুলেছি।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা বলেন, এব্যাপারে আমার কাছে কোন অভিযোগ আসেনি। ভিজিডি কার্ডধারীর কাছ থেকে বস্তা বাবদ অর্থ চেয়ারম্যান গ্রহন করতে পারেন না। বিষয়টি আমি খতিয়ে দেখছি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta