ট্রাক চাপায় দুই শ্রমিকের মৃত্যু | Nobobarta

আজ মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০২:০৭ পূর্বাহ্ন

ট্রাক চাপায় দুই শ্রমিকের মৃত্যু
ভালুকায় কারখানা শ্রমিক-পুলিশ সংঘর্ষ

ট্রাক চাপায় দুই শ্রমিকের মৃত্যু

Rudra Amin Books

ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার মাস্টারবাড়িতে অবস্থিত ক্রাউন ওয়্যার লিমিটেডে বেতন না দিয়ে ছুটির নোটিশ টানিয়ে ফ্যাক্টরীর মেইনগেইট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে শতশত শ্রমিক। এ সময় পুলিশের রাবার বুলেট ও কাঁদানে গ্যাস থেকে রক্ষায় দিগবিদিগ দৌড়ে পালানোর সময় গাড়ি চাপায় দুই শ্রমিক নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে (০৬ এপ্রিল) সোমবার সকালে শিল্পাঞ্চল উপজেলার মাস্টারবাড়ি এলাকায়।

শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে উপজেলার শিল্পাঞ্চল মাস্টারবাড়ি এলাকায় অবস্থিত ক্রাউন ওয়্যার এ্যাপারেল লিমিটেডের শ্রমিকরা কাজে যোগদান করতে যান। এ সময় শ্রমিকরা দেখতে পান তাদের বেতন না দিয়েই ছুটির নোটিশ টানিয়ে ফ্যাক্টরীর মোইনগেইট বন্ধ করে দেয়া হয়েছে। এরই প্রতিবাদে ফ্যাক্টরীর শতশত শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে আসেন এবং বিক্ষোভসহ অবরোধ করেন। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু শ্রমিকরা তাতে শান্ত না হওয়ায় এমনকি মহাসড়ক অবরোধ না ছাড়ার কারণে পুলিশ শ্রমিকদের লক্ষ্য করে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ শুরু করেন। এ সময় আত্মরক্ষায় দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ট্রাক চাপায় দুই শ্রমিক নিহত হন। নিহতরা হলেন, ক্রাউন ওয়ার এ্যাপারেল লিমিটেডের এমজিটি সেকশনের সহকারী প্রডাকশন ম্যানেজার (এপিএম) হারুন অর রশিদ (কার্ড নম্বর-০০৪১৭১), এবং অপরজনের পরিচয় পাওয়া যায়নি। এ সময় রাবার বুলেটের আঘাতে জানালা ভেঙ্গে স্থানীয় আব্দুর রহিমের বাসার তিনতলার ভাড়াটিয়া আল আরাফা ইসলামী ব্যাংকের মাস্টারবাড়ি ব্র্যাঞ্চের ম্যানেজার মিজানুর রহমানসহ অন্তত ২০/২৫ জন আহত হয়েছেন।

ক্রাউন ওয়্যার এ্যাপারেল লিমিটেডের অ্যাডমিন ম্যানেজার সোহেল জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আগামী ৮ এপ্রিল বেতন দেয়ার নোটিশ টানিয়ে ফ্যাক্টরী বন্ধের ঘোষণা দেয়া হয়। কিন্ত কিছু শ্রমিক মহাসড়কে গিয়ে জটলা শুরু করেন। পরে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে। তাছাড়া ট্রাক চাপায় নিহত ব্যক্তি তাদের ফ্যাক্টরীর শ্রমিক নয় বলে তিনি জানান।

ভালুকার ভরাডোবা হাইওয়ে পুলিশের ইনচার্জ উযায়ের আহমেদ আদনান জানান, ট্রাকচাপায় নিহত দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। তার মাঝে হারুন অর রশিদ নামে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি মাস্টারবাড়ি এলাকায় অবস্থিত ক্রাউন ওয়্যার এ্যাপারেল লিমিটেডে একটি সেকশনের এপিএম পদে কর্মরত ছিলেন। অপরজন গাজীপুরের শালনা অবস্থিত এক ফ্যাক্টরীর শ্রমিক বলে জানতে পেরেছি। তবে, এ ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে।
শিল্পপুলিশ ময়মনসিংহ অঞ্চল-৫ এর সহকারী পুলিশ সুপার (এসপি) নুরুন্নবী জানান, শ্রমিকদের ছত্রভঙ্গ করতে ৩৫ রাউন্ড রাবার বুলেট ও ৩০ রাউন্ড কাঁদানী গ্যাস নিক্ষেপ করা হয়েছে।
শিল্পপুলিশ ময়মনসিংহ অঞ্চল-৫ এর পুলিশ সুপার (এসপি) সাহেব আলী পাঠান জানান, রাবার বুলেট নিক্ষেপের কিছুক্ষণ পরে ও আধাকিলোমিটার দূরে ট্রাক চাপায় দুইজন নিহত হয়েছেন। নিহতদের মাঝে একজন হলেন, গাজীপুরের শালনায় অবস্থিত ফ্রেন্ড নিটিং লিমিটেডের প্রডাকশন সেকশনের লাইন ইনচার্জ মো. হারুন (কার্ড নম্বর-১০০১৪৬৬)। তাছাড়া ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে এবং বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta