মাগুরায় সাইফুজ্জামান শিখরের সনাতনধর্মালম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় | Nobobarta

আজ মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০৪:৫৩ পূর্বাহ্ন

মাগুরায় সাইফুজ্জামান শিখরের সনাতনধর্মালম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময়

মাগুরায় সাইফুজ্জামান শিখরের সনাতনধর্মালম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময়

Rudra Amin Books

গত ১৬.১০.২০১৮ ইং তারিখে মাগুরা জেলার নবযোগদানকৃত জেলা প্রশাসক জনাব মো: আলী আকবর স্যার এর সাথে শ্রীপুর উপজেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুদান বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাগুরা জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব মো: আলী আকবর স্যার। অনুষ্ঠানটি অলংকৃত করেন মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব জনাব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর মহোদয়। উপস্হিত ছিলেন মাগুরা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব খান মুহাম্মদ রেজোয়ান মহোদয়, অফিসার ইনচার্জ, শ্রীপুর এবং ইউপি চেয়ারম্যানবৃন্দ। এরপর সাইফুজ্জামান শিখর শ্রীপুরের বিভিন্ন পূজা মন্ডপ যেমন কালিবাড়ি মন্দিরের পাশাপাশি অনুষ্ঠিত ২টি , চিলগাড়ি গ্রামের ১টি, চর শ্রীপুর গ্রামের ১টি, খামারপাড়া ও শ্রীকোল ইউনিয়নের ৭টি এবং মাগুরা সদর থানার ২টি পুজা মন্ডপ পরিদর্শন করেন ও সনাতন ধর্মালম্বীদের সাথে শারদ শুভেচ্ছা বিনিময় করেন।
১৭.১০.২০১৮ ইং তারিখে মাগুরা জেলার সদর থানার আড়াইসাত গ্রামে সুধীজনের সাথে মত বিনিময়, সনাতনধর্মালম্বীদের সাথে বিভিন্ন স্থানে অনুষ্ঠিত ৬টি পুজা মন্ডপ পরিদর্শন করেন ও শারদ শুভেচ্ছা বিনিময় করেন। এরপর মাগুরা সদর উপজেলার উপজেলা পরিষদ কার্যালয়ে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুদান বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব জনাব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর মহোদয়। এরপর তিনি শ্রীপুরের শ্রীকোল ইউনিয়ন, শ্রীপুর ইউনিয়ন, লাঙলবাধ এলাকা, নাকোল ইউনিয়ন বাজার ও মধুপুর এলাকার ২৩ টি পূজা মন্ডপ পরিদর্শন করেন ও সনাতন ধর্মালম্বীদের সাথে শারদ শুভেচ্ছা বিনিময় করেন। এরপর তিনি নাকোল, রায়নগর গ্রামে একটি বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। সভা শেষে মাগুরা সদরের পারনান্দুয়ালী এলাকার বিশিষ্টজনের সহিত মতবিনিময় করেন।
গত ১৮.১০.২০১৮ ইং তারিখে মাগুরা জেলার সদর থানার রামনগর এলাকা, কছুন্দী এলাকা,আঠারোখাদা ইউনিয়ন, চন্দনপ্রতাপ গ্রাম, গাঙনালিয়া এলাকা শ্রীপুর থানার বরালিদহ এলাকা, গয়েশপুর ইউনিয়ন, আম্বলসার ইউনিয়ন, সদর থানার জাগলা এলাকা, জগদল ইউনিয়ন, মঘী ইউনিয়ন, হাজরাপুর ইউনিয়ন, রাঘবদাইড় ইউনিয়ন, আলমখালী বাজার এলাকা, হাজিপুর গ্রামের সনাতনধর্মালম্বীদের সাথে বিভিন্ন স্থানে অনুষ্ঠিত প্রায় ৪৩টি পুজা মন্ডপ পরিদর্শন করেন ও শারদ শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও তিনি রাঘবদাইড় বাজার এলাকায় স্থানীয়দের সাথে একটি মতবিনিময় সভা করেন।
গত ১৯.১০.২০১৮ ইং তারিখে মাগুরা জেলার সদর থানার রাঘবদাইর ইউনিয়ন, কুকনো এলাকা, কছুন্দী এলাকা ও রামনগর গ্রামের সনাতনধর্মালম্বীদের সাথে বিভিন্ন স্থানে অনুষ্ঠিত প্রায় ১২টি পুজা মন্ডপ পরিদর্শন করেন ও শারদ শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও তিনি শ্রীপুর থানার দ্বারিয়াপুর ইউনিয়ন ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ আয়োজিত মত বিনিময় সভাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও লাঙলবাধ বাজার এলাকায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাজারের ঘরসমূহ পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের প্রতি সমবেদনা প্রকাশ করেন, পরবর্তীতে স্থানীয় আওয়ামী জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন। এরপর শ্রীপুর থানার বরালিদহ এলাকায় একটি সামাজিক অনুষ্ঠানে যোগদান করেন। এছাড়াও তিনি সদরের ভায়নাতে, বাংলাদেশ ট্রাক, ট্যাংক, লরি ও ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন-মাগুরা জেলা কর্তৃক আয়োজিত আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এক মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এরপর মাগুরা সদরের ছানাবটতলা এলাকার পূজা মন্ডপ সমূহ পরিদর্শন করেন ও সনাতনধর্মালম্বীদের সাথে শারদ শুভেচ্ছা বিনিময় করেন।
গত ২০.১০.২০১৮ ইং তারিখে মাগুরা জেলার সদর থানার বিভিন্ন স্থানীয় ব্যক্তিবর্গের সাথে আলাপচারিতায় অংশগ্রহণ করেন এবং বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়াতে সাক্ষাৎকার দেন। এছাড়াও মাগুরা পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ আয়োজিত নিজনান্দুয়ালী এলাকায় মতবিনিময় সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা এ প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এছাড়া শ্রীপুর থানার কাদিরপাড়া ইউনিয়নে সাতার প্রতিযোগিতা ও ঐতিহ্যবাহী লাঠিখেলায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন এবং দুরাননগর এলাকাতে মত বিনিময় সভা করেন।
প্রতিটি মত বিনিময় সভা ও পূজা মন্ডপে সনাতনধর্মালম্বী অনুযায়ী দেবী দূর্গার মহত্ত্বা ও সৃষ্টির কল্যাণের জন্য অসুর বধ এর বিষয়টি এবং সরকারের উন্নয়ন।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta