ইউএনও জনপ্রতিনিধিরা ছুটছেন রাতদিন, কাউখালীতে হাটের দিনেও হাটুরে নেই | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৯:০৮ পূর্বাহ্ন

ইউএনও জনপ্রতিনিধিরা ছুটছেন রাতদিন, কাউখালীতে হাটের দিনেও হাটুরে নেই

ইউএনও জনপ্রতিনিধিরা ছুটছেন রাতদিন, কাউখালীতে হাটের দিনেও হাটুরে নেই

Rudra Amin Books

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: মাহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পিরোজপুরের কাউখালীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখার নেতৃত্বে কাউখালী উপজেলার সকল হাট-বাজার বন্ধ করার ঘোষনা দেয়ার পর আজ শুক্রবার হাটের দিনে মানুষের সমাগম মেলেনি।

গত দুই দিন ধরে ব্যাপক মাইকিং করে কাউখালী উপজেলায় কোন হাট-বাজার না বসার জন্য অনুরোধ করা হয় এবং বাজার বসলে আইননানুগ ব্যবস্থার হুশীয়ারি দেয়া হয়। সকাল ৬টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসন এর সমন্বয় সহ নানা সামাজিক উদ্যোগের ফলে মানুষ বাজারমুখিতা বন্ধ করে নিজ ঘরে অবস্থান করছে।

জানাগেছে, কাউখালীর মানুষকে ঘরে ফেরাতে ও বাজারমুখিতা বন্ধে নানা রকম সামাজি উদ্যোগ নিয়েছে প্রশাসন। বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়া তো নিয়মিত রয়েছেই। সেই সাথে ভ্রাম্যমান তরকারি হাট, নিত্য প্রয়োনীয় হাট, মোবাইল মাছের বাজার, ভ্রাম্যমান ফল, পানের হাট চালু করা হয়েছে। এসব ভ্রাম্যমান হাট ঘরবন্দী মানুষের দ্বারে দ্বারে যাচ্ছে। সেই সাথে উপজেলার সন্ধ্যা নদী তীরের ভাঙন কবলিত যোগাযোগো বিচ্ছিন্ন মানুষের সহায়তার জন্য চালু রয়েছে সেবার নৌকা।

এ নৌকা নদীপথে নদী তীরবর্তী মানুষকে খাদ্য সহায়তা ও একটি মেডিকেল টীমের মাধ্যমে চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। ফলে করোনা মোকাবেলায়মানুষ শৃংখলা মেনে আপন ঘরে অবস্থান করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও বাজার গমন নিরুসাহিত করতে জনসাধারনের নিত্য প্রয়োজনী পন্য সামগ্রী ক্রয় করার জন্য ভ্রাম্যমান বাজারের ব্যবস্থা করা হয়েছে। পিকাপ ও ভ্যানে ভ্রাম্যমান বাজারে নিত্য প্রয়োজনী পন্য সামগ্রীসহ মাছ, সবজি, পান, ফল পাওয়া যায় এবং যে কেউ ফোন দিলে ভ্রাম্যমান বাজার বাড়িতে যায়। সামাজিক দূরত্ব বজায় রাখতে এসব ভ্রাম্যমান বাজার চালু রয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta