মহামারী করোনায় অসহায়-দিনমজুরদের পাশে মাটিরাঙ্গা উপজেলা আঃ লীগ | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ১০:০৪ পূর্বাহ্ন

মহামারী করোনায় অসহায়-দিনমজুরদের পাশে মাটিরাঙ্গা উপজেলা আঃ লীগ

মহামারী করোনায় অসহায়-দিনমজুরদের পাশে মাটিরাঙ্গা উপজেলা আঃ লীগ

Rudra Amin Books

সাদ্দাম হোসেন, রাঙ্গামাটি প্রতিনিধি: মহামারী করোনার প্রভাবে প্রায় ২ সপ্তাহ ধরে ঘরবন্ধী রয়েছে দেশের অসহায়-দিনমজুর মানুষেরা। এসব কর্মহীন অসহায়-দিনমজুরদের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়েছে সরকারী দল মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। সরকারের নির্দেশে উপজেলার প্রতিটি ইউনিয়নে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দিনভর মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে খেটে খাওয়া শ্রমজীবি, হতদরিদ্র ও নিম্নআয়ের কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে এবং মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ীদের সহযোগিতায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। দিনের শুরুতেই মাটিরাঙ্গার খেদাছড়ায় খাদ্য বিতরণ কর্মসুচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা।

এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক উপজেলা যুবলীগ সভাপতি মো: রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম, তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল কাদের, তাইন্দং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল লতিফ, গুমতি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: মনির হোসেন, গুমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: ফারুক হোসেন লিটন ও মাটিরাঙ্গা উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মো: বাবুল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সারা বিশ্ব জুড়ে মহামারি করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব আজ দিশেহারা হয়ে পড়েছে মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বলেন, এটি একটি বৈশ্বিক সমস্যা। বাংলাদেশও করোনার সংক্রমণ থেকে বাঁচতে বর্তমানে পুরো দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় সাধারন মানুষ কর্মহীন হয়ে পড়েছে। মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ীদের সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন সে সকল কর্মহীন মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে। আমাদের প্রচেষ্ঠা অব্যাহত থাকবে।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, করোনা ভাইরাস প্রতিরোধে সামর্থবানদের যার যার অবস্থান থেকে কর্মহীন মানুষের প্রতি সহায়তার হাত বাড়ানোর আহবান জানিয়ে বলেন, এ দুর্যোগের সময় রাজনৈতিক প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, বিত্তবান ও প্রশাসন একযোগে কাজ করতে পারলে আমরা নিজেদের সুরক্ষা নিশ্চিত করতে সক্ষম হবো। মাটিরাঙ্গার বৃহত্তর এই জনগোষ্ঠিকে সচেতন করে ঘরে রাখার ব্যবস্থা করতে পারলেই করোনা প্রতিরোধে আমরা সফল হবো। তাই করোনার হাত থেকে বাঁচতে সকলকে সরকারের নির্দেশিত পথে চলার আহবান জানান তিনি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta