পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে তৈরি হচ্ছে ফেসশিল্ড | Nobobarta

আজ শনিবার, ০৬ Jun ২০২০, ০৩:৫২ পূর্বাহ্ন

পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে তৈরি হচ্ছে ফেসশিল্ড

পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে তৈরি হচ্ছে ফেসশিল্ড

Rudra Amin Books

চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে তৈরি হচ্ছে তিন শতাধিক ফেসশিল্ড। করোনা ভাইরাস হতে সুরক্ষা নিশ্চিতকরণে স্বাস্থ্যকর্মী, গ্রাম পুলিশ, স্বেচ্ছাসেবক ও মানবিক সহায়তা কার্যক্রমে নিয়োজিতদের জন্য এ ফেসশিল্ডগুলো প্রস্তুত করা হচ্ছে।

শনিবার (২৫ এপ্রিল ২০২০ খ্রি.) উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফেসশিল্ডের নমুনা উন্মোচন করেন পটিয়ার উপজেলা নির্বাহী অফিসার জনাব ফারহানা জাহান উপমা। এসময়ে উপস্থিত ছিলেন পরিসংখ্যান কর্মকর্তা জনাব মীর আন্‌-নাজমুস সাকিব, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং স্বেচ্ছাসেবকবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার জনাব ফারহানা জাহান উপমা জানান, পরিসংখ্যান কর্মকর্তা জনাব মীর আন্‌-নাজমুস সাকিব-এর পরিকল্পনা ও প্রস্তাবের ভিত্তিতে এ ফেসশিল্ডগুলো তৈরি হচ্ছে স্বেচ্ছাসেবকদের অক্লান্ত পরিশ্রমে। বর্তমানে বাজারে ফেসশিল্ডের সংকট রয়েছে এবং এগুলো অত্যন্ত ব্যয়বহুল। তবে স্থানীয় উপকরণ ব্যবহার করার কারণে আমাদের একেকটি ফেসশিল্ড তৈরি করতে খরচ পড়ছে মাত্র ছাব্বিশ টাকা করে। সংশ্লিষ্টদের অতিরিক্ত সুরক্ষা নিশ্চিতকরণে এগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন।

পরিসংখ্যান কর্মকর্তা জনাব মীর আন্‌-নাজমুস সাকিব জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও উদ্ভাবক জনাব সৈয়দ রেজওয়ানুল হক নাবিল এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও উদ্ভাবক জনাব সুমিত চন্দের ভিডিও টিউটোরিয়াল দেখে অনুপ্রাণিত হয়ে ইউএনও মহোদয়ের কাছে ফেসশিল্ড তৈরির পরিকল্পনার কথা জানাই। তিনি সাগ্রহে এগিয়ে আসেন এবং ফেসশিল্ড তৈরির সার্বিক উদ্যোগ গ্রহণ করেন। এজন্য জনাব সাকিব ইউএনও মহোদয় ও স্বেচ্ছাসেবকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

ফেসশিল্ডগুলো আগামী সপ্তাহের মধ্যে স্বাস্থ্যকর্মী, গ্রাম পুলিশ, স্বেচ্ছাসেবক ও মানবিক সহায়তা কার্যক্রমে নিয়োজিতদের কাছে পৌঁছাবে বলে আশা করছে পটিয়া উপজেলা প্রশাসন।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta