চট্টগ্রাম সংরক্ষিত মহিলা অসনে এমপি হলেন ফটিকছড়ির সনি | Nobobarta

আজ সোমবার, ০১ Jun ২০২০, ০১:৪০ অপরাহ্ন

চট্টগ্রাম সংরক্ষিত মহিলা অসনে এমপি হলেন ফটিকছড়ির সনি

চট্টগ্রাম সংরক্ষিত মহিলা অসনে এমপি হলেন ফটিকছড়ির সনি

Rudra Amin Books

ফটিকছড়ি প্রতিনিধি: জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সারা দেশ থেকে ৪১ জনকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। শুক্রবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভার পর তাদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামীলীগের মনোনয়নে সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য নির্বাচিত হলেন চট্রগ্রাম ফটিকছড়ি থেকে খাদিজাতুল আনোয়ার সনি। খাদিজাতুল আনোয়ার সনি ফটিকছড়ির সাবেক এমপি ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি মরহুম রফিকুল আনোয়ারের একমাত্র মেয়ে l সনি জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও গত দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ছিলেন, যদিও পরে তা জোট প্রার্থী নজিবুল বশর মাইজভাণ্ডারীকে সমর্থন দিয়ে তিনি সরে দাঁড়ান তিনি।

বাংলাদেশের ৩৫০ আসনের সংসদে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। ৩০০ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে। আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পেতে পারে। আগামী ১৭ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।

এ নির্বাচনের ভোটের জন্য একটি দিন রাখা হলেও ফল জানা যায় তার আগেই। ৫০টি সংরক্ষিত নারী আসনের বিপরীতে দল ও জোটগতভাবে সমান সংখ্যক প্রার্থী মনোনয়ন দেয়া হবে বলে প্রত্যাহারের সময়সীমা পার হওয়ার দিনই তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হতে পারে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta