বৃহত্তম সুন্দরবনে গড়ে তোলা হচ্ছে অবৈধ্য স্থাপনা | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৮:৫৯ পূর্বাহ্ন

বৃহত্তম সুন্দরবনে গড়ে তোলা হচ্ছে অবৈধ্য স্থাপনা

বৃহত্তম সুন্দরবনে গড়ে তোলা হচ্ছে অবৈধ্য স্থাপনা

Rudra Amin Books

অপূর্ব, সাতক্ষিরা প্রতিনিধি # নিয়ম নীতির পরোয়া না করে সাতক্ষীরা সুন্দর বন সংলঘ্ন এলাকাই গড়ে তোলা হচ্ছে বসতবাড়ি।

সাতক্ষীরা দিপ্ত বাংলা হিউম্যান রাইটস এর চেয়ারম্যান মোঃ রেজাউল করিম রেজা এর সাথে কথা বলে জানা যায় যে, সেখানে প্রশাসনের কিছু অসাধু লোকের ছত্র ছায়ায় সুন্দর বনের অনেকটা জায়গা জুড়ে নির্মাণ করা হচ্ছে অবৈধ্য বাড়ি ঘর এবং সেখানে প্রতিদিন নষ্ট করা হচ্ছে বনভুমি।

রেজা আরও বলেন আমি দেশের একজন সচেতন নাগরিক তাই এটাকে কোন ভাবেই মেনে নিতে পারছি না, আমি নিজে বাদী হয়ে জনস্বার্থে এই বছরের ১২-০৩-২০১৮ ইং তারিখে মহমান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করি, পিটিশন নং (৩০৮৮/২০১৮), আমার দায়ের করা পিটিশন এর প্রেক্ষিতে মহামান্য আদালত বন সংরক্ষন সম্পৃক্ত সকল বিভাগীয় জেলা এবং থানার দায়িত্বরত অফিসের কর্মকর্তাদের নির্দেশ দেন যে, সুন্দরবন এলাকার ওইসব বাড়ি ঘর স্থাপনা ও আশ্রয়ন প্রকল্প বদ্ধ এবং উচ্ছেদের।

হাইকোর্টের নির্দেশ থাকার পরও বদ্ধ হচ্ছে না আশ্রায়ন প্রকল্প ও বাড়িঘর নির্মাণ। স্থানীয়দের সাথে কথা বলে আমরা জানতে যায়, সেখানে যেভাবে বাড়িঘর নির্মাণ করা হচ্ছে, তার প্রভাবে বন ও বন্য প্রাণিদের ব্যাপক ক্ষতি হতে পারে বলে। স্থানীয়রা এর বিরোধিতা করলেও কোন কাজে আসছে না বলে জানান স্থানীয় জন প্রতিনিধি। তিনি আরও বলেন এসবের পিছনে প্রশাসনের উপর মহলের হাত রয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta