পরিত্যক্ত ঘোষণার পরও চলছে সাতক্ষীরা নিউমার্কেটের কার্যক্রম | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৯:৪৪ পূর্বাহ্ন

পরিত্যক্ত ঘোষণার পরও চলছে সাতক্ষীরা নিউমার্কেটের কার্যক্রম

পরিত্যক্ত ঘোষণার পরও চলছে সাতক্ষীরা নিউমার্কেটের কার্যক্রম

Rudra Amin Books

অপুর্ব হাসান, সাতক্ষীরা প্রতিনিধি # জীবন মরনের মাঝখানে দাঁড়িয়েও এখনো চলছে সাতক্ষীরা নিউমার্কেটটি। সামান্য ভূমিকম্পে ঘটতে পারে সাভারের রানা প্লাজার মত ভয়াবহ দুর্ঘটনা। শুক্রবার সন্ধ্যার পর বিকট শব্দে ভেঙ্গে পড়েছে দ্বিতীয় তলা ও নীচতলার ছাদের বড় বড় অংশ। এছাড়া একাধিক স্থানে ছোট বড় ফাটল দেখা দিয়েছে। ঐ স্থানে ছিঁড়ে পড়েছে অনেক জড়ানো পেচানো ঝুলন্ত বিদ্যুতের তার। এসময় ঐ স্থানে কোন মানুষ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। তবে যে কোন মুহূর্তে ভেঙ্গে পড়তে পারে পুরো নিউমার্কেটটি।

নিউমার্কেটের এক দোকানদার বললেন, কিছু দিন আগে প্লাস্টারের এক টুকরা এসে পড়ে আহত হয়েছিলাম। এখানে দূর-দূরান্ত থেকে কেনাকাটা করতে আসা ক্রেতারা অাতঙ্কিত ভাবে চলাফেরা করছে, নিরাপত্তাহীনতায় ভুগছে ক্রেতারা। এ সময় নিউমার্কেটের একাধিক ক্রেতা নববার্তা.কম এর প্রতিনিধিকে জানান, এই বহু পুরাতন ও জরাজীর্ণ মার্কেটটি খুব ঝুঁকিপূর্ণ। এটা এখনি একেবারে বন্ধ করে দেওয়া উচিত।

আমরা কতৃপক্ষের সাথে কথা বলে জানতে পারি যে গত ০৪/০৪/২০১৭ তারিখে সাতক্ষীরা পৌরসভার নিউমার্কেট ভবনটি জনস্বার্থে অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ায় পরিত্যক্ত (কনডম) ঘোষণা করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। ঝুলিয়ে দেয়া হয়েছে সাইনবোর্ড, পৌরসভা এবং নিউমার্কেটে অবস্থিত দোকানের ভাড়াটিয়াদের মালামাল সরিয়ে নেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। দোকানদাররা নির্দেশ অমান্য করে কনডম’র বিরুদ্ধে আপিল করে স্ট্যাটাস নেয়।

ঢাকার সাভারের রানা প্লাজা ট্রাজেডির পর সাধারণ মানুষের মৃত্যু ঝুঁকি থেকে বাঁচাতে সরকার বিভিন্ন ঝুঁকিপূর্ণ ভবন সঙ্কট করে। সেই ঝুঁকিপূর্ণ ভবনের তালিকায় উঠে আসে সাতক্ষীরা নিউমার্কেট। কিন্তু কিছু অসাধু ব্যক্তি এই ঝুঁকিপূর্ণ মার্কেটটি যাতে নতুন করে না করতে পারে সে ব্যাপারে বিভিন্ন প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এব্যাপারে সাতক্ষীরা পৌর কর্তৃপক্ষ জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকে অবহিত করেছেন। বিষয়টি জানতে পেরে সরেজমিনে পরিদর্শন করেছেন পৌর প্যানেল মেয়র মো. আব্দুস সেলিম। সাতক্ষীরা বাসির প্রাণের দাবি নিউমার্কেটটি ভেঙে নতুন একটি আধুনিক ভবন নির্মাণের প্রত্যাশা।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta