করোনা সংক্রমণ রোধে লক্ষ্মীপুর পৌরসভার জীবানুনাশক ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান | Nobobarta

আজ মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০৫:২৯ পূর্বাহ্ন

করোনা সংক্রমণ রোধে লক্ষ্মীপুর পৌরসভার জীবানুনাশক ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

করোনা সংক্রমণ রোধে লক্ষ্মীপুর পৌরসভার জীবানুনাশক ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

লক্ষ্মীপুর প্রতিনিধি:
করোনা ভাইরাস প্রতিরোধ ও সংক্রমন এড়াতে পানি ছিটানো হচ্ছে। সকাল থেকে সদর হাসপাতালসহ বিভিন্ন এলাকায় লক্ষ্মীপুর পৌরসভার উদ্যোগে এ জীবানুনাশক পানি ছিটানো হয়। এছাড়া হাসপাতালের আশপাশে পরিস্কার ও পরিচ্ছন অভিযান চালানো হয়। পৌরসভার মেয়র আবু তাহের উপস্থিত থেকে পরিচন্ন কর্মীদের দিক নির্দেশনা দিচ্ছেন। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. আবদুল গ্ফ্ফার,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন,স্থানীয় কাউন্সিলর আবুল খায়ের স্বপন।
এর আগে হাসপাতালে চিকিৎসকদের মাঝে গ্ল্যাভস ও মাস্ক বিতরন করা হয়। পৌরসভার প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন স্থানে ও সড়কে ছিটানো হচ্ছে জীবানুনাশক। পৌরসভার বিভিন্ন যানবাহন এবং ভবনও ছিটানো হচ্ছে জীবানুনাশক এ পানি। এ ছাড়া শহরে পরিস্কার ও পরিচিন্ন করা হচ্ছে।
এ দিকে গত ২৪ ঘন্টায় ৮৩জনসহ ১৪০৭জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১৩১জনসহ ৮৪৫ জন। প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে একজন। ইতিমধ্যে ইতালি,কুয়েত,সৌদি আরবসহ বিভিন্ন দেশ থেকে ফিরে এসেছেন প্রায় চার হাজার। এর বাহিরে বেশিরভাগ প্রবাসীই আতœগোপনে। তাদের চিহিৃত করে হোম কোয়ারেন্টাইন নিতে কাজ করছে স্থানীয় প্রশাসন।

জেলা সিভিল সার্জন ডা.আবদুল গফ্ফার জানান, হোম কোয়ারেন্টাইন মেনে চলছে কিনা, সে বিষয়ে বাড়ি বাড়ি গিয়ে প্রতিনিয়ত মনিটরিং করছে স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন। পাশাপাশি সেনাবাহিনী ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা হোম কোয়ারেন্টাইন মেনে চলতে মাইকিংসহ নানান প্রচারনা চালাচ্ছেন।

পৌরসভার মেয়র আবু তাহের জানান, করোনা ভাইরাস প্রতিরোধে পৌরসভার উদ্যোগে জীবানুনাশক ছিটানো হচ্ছে।  রাস্তাঘাটসহ জনসমাগ হয়, এমন এলাকাগুলোতে জীবানুনাশ ছিটানোর কাজ শুরু করা হয়েছে। রাত-দিন এ কার্যক্রম চালানো হবে। যা অব্যাহত থাকবে। এছাড়া ময়লা আবর্জনা পরিস্কার করা হচ্ছে। যেন কোনভাবে পৌরবাসী এ ভাইরাসে আক্রান্ত না হতে পারে, সেজন্য সচেতনামুলক লিফলেট বিতরন ও মাইকিং করা হচ্ছে।  অহেতুক বাহিরে ঘুরাফিরা না করার জন্য আহবান জানান তিনি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta