বঙ্গবন্ধুকে নিবেদিত জয়ন্ত চট্টোপাধ্যায়ের কণ্ঠে পিয়ারি’র কবিতা

মুজিব জন্মশতবর্ষের অনুষ্ঠানের অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত কবিতা লেখেছেন একুশে পদকপ্রাপ্ত জার্মান প্রবাসী আন্তর্জাতিক মিডিয়া ব্যাক্তিত্ব, মুক্তিযুদ্ধ গবেষক, অনুবাদক, সাহিত্যিক, কবি নাজমুন নেসা পিয়ারি। কবিতাটি আবৃত্তি করেছেন গুনী অভিনেতা, বিশিষ্ট আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়।

মহান ভাষা আন্দোলনের মাসে সেই আবৃত্তি মুক্তি পেয়েছে দেশের সবকটি মোবাইল অপারেটরের রিংটন হিসেবে। আন্তর্জাতিক চলচ্চিত্র পরিবেশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান “সিনেম্যাকিং” কবি নাজমুন নেসা পিয়ারির “তুমি সেই রাজকুমার” শিরোনামের কবিতাটির আবৃত্তি অডিও ও বঙ্গবন্ধুর ছবি দিয়ে আবৃত্তির একটি ডকুমেন্টারী নির্মাণ করেছেন। “তুমি সেই রাজকুমার” এর অডিও এবং ডকুমেন্টারির পরিবেশক অগ্নিবীনা এবং জি সিরিজ।

“তুমি সেই রাজকুমার” আবৃত্তি ও ডকুমেন্টারির প্রযোজক ও পরিচালক মনজুরুল ইসলাম মেঘ, জানান কবিতা নিয়ে এটি আমাদের প্রথম প্রযোজনা। মুজিব বর্ষে আমরা বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতার কাজ করেছি। এই বছর আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, সিনেম্যাকিং মুক্তিযুদ্ধ নিয়ে দেশের বিশিষ্ট ৫০ জন কবির ৫০ টি কবিতার একটি প্রযোজনা করছে, খুব শিঘ্রই আমরা সেটিও মুক্তি দিবো।

উল্লেখ্য, “তুমি সেই রাজকুমার” কবিতা যে কেউ মোবাইলে রিংটন হিসেবে ব্যবহার করতে চাইলে রিংটন আইডি নং ১০২৩৩৮৮১ লেখে নির্দিষ্ট অপারেটরের পদ্ধতিতে এসএমএস করতে হবে।

Rudra Amin Books
আপনার মতামত লিখুন :