গাবতলীতে সাড়ে ৭’শ বস্তা সিমেন্ট বোঝাই ট্রাক বেইলী ব্রীজ ভেঙে নদীতে | Nobobarta

আজ মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৫৭মি:

গাবতলীতে সাড়ে ৭’শ বস্তা সিমেন্ট বোঝাই ট্রাক বেইলী ব্রীজ ভেঙে নদীতে
বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা

গাবতলীতে সাড়ে ৭’শ বস্তা সিমেন্ট বোঝাই ট্রাক বেইলী ব্রীজ ভেঙে নদীতে

আল আমিন মন্ডল (বগুড়া) : বগুড়ার গাবতলীতে সাড়ে ৭’শ বস্তা সিমেন্ট বোঝাই ট্রাকসহ সাবাসপুর বেইলী ব্রীজ ভেঙে গেছে। এতে বগুড়া সদর ও গাবতলী উপজেলার সাথে সারিয়াকান্দী উপজেলার যোগাযোগ ব্যবস্থা একেবারে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় জনদূর্ভোগ এখন চরমে উঠেছে। পুলিশ সিমেন্টসহ ট্রাকটি জব্দ করেছে। গতকাল শনিবার সকাল সোয়া ৫টায় গাবতলী-সারিয়াকান্দী সড়কে সাবাসপুর নামকস্থানে এই দূর্ঘটনাটি ঘটে।

একাধিকসূত্র জানায়, পাবনা জেলার বেড়া উপজেলা হতে সাড়ে ৭’শ বস্তা সিমেন্টসহ দশ চাকা’র একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২০-০২৮০) গত ১৭জুলাই রাতে বগুড়া জেলার সারিয়াকান্দীর হেলাল ট্রেডার্সের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে সিমেন্ট বোঝাই ওই ট্রাকটি গতকাল শনিবার সকাল সোয়া ৫টায় গাবতলী-সারিয়াকান্দী সড়কে নেপালতলী ইউনিয়নের সাবাসপুর বেইলী ব্রীজের উপর পৌঁছালে ট্রাকসহ ব্রীজটি ভেঙে পানিতে পড়ে। এতে সারিয়াকান্দীর সাথে বগুড়া সদর ও গাবতলীর যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় জনদূর্ভোগ এখন চরমে উঠেছে।

খবর পেয়ে গাবতলী মডেল থানার ওসি মোঃ নুরুজ্জামানের নির্দেশে ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় পুলিশ। বর্তমানে বগুড়ার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জামান ও পুলিশের উপস্থিতিতে ট্রাক থেকে সিমেন্টগুলো আনলোড করা হচ্ছে। এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জামান স্থানীয় সাংবাদিকদের জানান, সাবাসপুর বেইলী ব্রীজটির ধারণ ক্ষমতা ছিলো ১০মেট্রিক টন। সেখানে ৪৫ মেঃ টনের একটি ভারী ট্রাক (সিমেন্ট ৩৫টন ও ট্রাক ১০টন) ওই দূর্বল ব্রীজের উপর উঠানোর কারণে ব্রীজটি ভেঙে পড়েছে। রবিবার থেকে ব্রীজটি পূণঃনির্মাণের কাজ চলবে। আগামী তিনদিনের মধ্যে ব্রীজটি ঠিকঠাক করে যানবাহন চলাচলের উপযোগী করে গড়ে তোলা হবে।
সাবাসপুর ব্রেইলী ব্রীজটি অনেক পুরানো হওয়ায় ১০মেঃ টনের বেশি ওজনের যানবাহন চলাচল নিষেধ রয়েছে। এরপরেও ৪৫টন ওজনের সিমেন্ট বোঝাই ট্রাক ব্রীজের উপর উঠিয়ে ব্রীজের ক্ষতিসাধন করে সরকারী সম্পত্তি নষ্ট এবং জনদূর্ভোগ সৃষ্টি করেছে। এ জন্য মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে। এ ব্যাপারে গাবতলী মডেল থানার ওসি মোঃ নুরুজ্জামান বলেন, দূর্ঘটনার পরপরই থানার এসআই আইয়ুব ও রুবেল সরকারসহ সঙ্গীয় ফোর্সকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। কোন হতাহতের ঘটনা ঘটেনি। সিমেন্টসহ ট্রাকটি জব্দ করা হবে।

আপনার মতামত লিখুন :


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta