ভারি বর্ষণে তিস্তার পানি বিপদসীমার উপরে | Nobobarta

আজ মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪২মি:

ভারি বর্ষণে তিস্তার পানি বিপদসীমার উপরে

ভারি বর্ষণে তিস্তার পানি বিপদসীমার উপরে

ভারি বর্ষণ আর উজানের পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি আবারও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শুক্রবার (২৬ জুন) সকাল ৬টা থেকে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর ফলে তিস্তা নদী সংলগ্ন চরাঞ্চলে পানি উঠেছে।

নীলফামারীর ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস সর্তকীকরণ কেন্দ্র জানায়, বৃহস্পতিবার রাত থেকে তিস্তার পানি হুহু করে বাড়তে থাকে। রাত ২ টার পর বিপদসীমা অতিক্রম করে। যা শুক্রবার সকাল ৬ টায় তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ৫২ দশমিক ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপদসীমা ৫২ দশমিক ৬০ সেন্টিমিটার)। তিস্তা নদীর পানি বেড়ে যাওয়া তিস্তা নদী সংলগ্ন ডিমলা উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন চর ও নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। পানিতে তলিয়ে গেছে ওইসব এলাকার উঠতি ফসল। পাশাপাশি স্বেচ্ছাশ্রমে নির্মিত চরখড়িবাড়ী এলাকার একটি ক্রস বাঁধ হুমকির মুখে পড়েছে বলে জানান এলাকাবাসী।

ডিমলা উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের চেয়ারম্যান আবদুল লতিফ জানান, তিস্তার পানি বেড়ে যাওয়ায় তার ইউনিয়নের চরাঞ্চলের মানুষজন আতঙ্কে রয়েছে। এদিকে পানির গতি নিয়ন্ত্রণে রাখতে তিস্তা ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে দেয়া হয়েছে। পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, ভারি বর্ষণ ও উজানের ঢলে তিস্তা নদীর পানি আজ সকাল ৬টা থেকে বিপদসীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আপনার মতামত লিখুন :


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta