মেহেরপুরের তরুন বিজ্ঞানী সাদ্দামের অপরাধী চিহ্নিতকরণে অ্যাপস উদ্ভাবন | Nobobarta

আজ মঙ্গলবার, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সকাল ৯:২৩মি:

সংবাদ শিরোনাম:
এমসি কলেজে গণধর্ষণ : আদালতে নববধূর লোমহর্ষক বর্ণনা ভালুকায় ট্রাক চাপায় শিশুর মর্মান্তিক মৃত্যু প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কাউখালী প্রেস ক্লাবের দোয়া মাহফিল অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ডের ৩ প্রস্তাব তারুণ্যের অগ্রযাত্রার উদ্যোগে ব্যতিক্রমভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন ঢাকা-৫ উপনির্বাচন প্রতীক পেলেন যারা শ্রীনগরে নানা আয়োজনে শেখ হাসিনার জন্মদিন উদযাপন ঘিওরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বৃক্ষ রোপন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর স্বপ্ন অপূর্ণ রাখা হবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারানা হালিম-সাজু খাদেমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
মেহেরপুরের তরুন বিজ্ঞানী সাদ্দামের অপরাধী চিহ্নিতকরণে অ্যাপস উদ্ভাবন

মেহেরপুরের তরুন বিজ্ঞানী সাদ্দামের অপরাধী চিহ্নিতকরণে অ্যাপস উদ্ভাবন

মোঃ রাজন আমান # কখনো কখনো তারুন্যের ভাবনাগুলো হয়ে যায় একটা আবিস্কার। যেটা রাষ্ট্রের প্রয়োজনে আর মানুষের কল্যাণে ব্যবহার হয়ে থাকে অনন্তকাল। সাদ্দাম হোসেন শাহীন জীবনের বাস্তবতাকে কাজে লাগাতে উদ্ভাবন করেছে সেলফ প্রোটেক্ট অ্যাপস। যেটা আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ব্যবহার করে অপরাধ দমনে দ্রুত ব্যবস্থা নিতে পারবে। শুধুমাত্র যেকোন স্মাটফোনে অ্যাপসটি ইন্সটল করা থাকলে বিপদের সময় শুধু নির্দিষ্ট বাটনটি একবার চাপ দিতে হবে মুহুর্তেই আইন শৃংখলা বাহিনীর কাছে ঘটনাস্থলের গুগলম্যাপসহ বার্তা পৌছে যাবে। এতে করে আইন শৃংখলা বাহিনীর নেটওয়ার্কের মধ্যে সেই অপরাধী চলে আসবে এবং তাকে গ্রেফতার করা সহজ হবে। এমনকি অপরাধকারীর যদি কারো সেলফ প্রোটেক্ট অ্যাপস ফোনটি নিয়ে ছিনতাই করে নিয়ে যায় তাহলেও ঐ মোবাইলটি প্রতি ৩০ মিনিট পরপর আইন শৃংখলা বাহিনীর কাছে বার্তা পাঠাবে।

এছাড়াও মজার কাহিনী হারিয়ে যাওয়া মোবাইলের যদি সিম পাল্টানোও হয় তাহলেও মোবাইলটি সংকেত পাঠাতে পারবে। শুধু তাই নয় যে কেউ এই ফাংশনে নিয়ে সেলপ প্রোটেক্ট অ্যাপস এর সুবিধা নিতে পারবে। এ বিষয়ে সাদ্দাম হোসেন শাহীন ভ্রাম্যমাণ সাংবাদিক মোহাম্মদ রাহাদ রাজা কে বলেন, “আমি ২০১৪ সালে ছিনতাইকারীদের হাতে পড়ে মানিব্যাগ ও মোবাইল হারিয়েছিলাম আর সে থেকেই আমার একটা ভাবনা কাজ করতে থাকে। তিনি আরো বলেন তথ্য প্রযুক্তি জ্ঞানকে কাজে লাগিয়ে সমাজ ও রাষ্ট্রের জন্য জননিরাপত্তা মুলক কাজ করে যাবো। সাদ্দাম হোসেন শাহীন বর্তমানে চুয়াডাঙ্গা ফাস্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যায়নরতঃ আছে। তার গ্রামের বাড়ি বাবুপুর, পোঃ ও থানা- মুজিবনগর, জেলা- মেহেরপুর।

ফেসবুক থেকে মতামত দিন


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta