আমতলীতে সন্ত্রাসী হামলায় শ্রমিক আহত | Nobobarta

আজ শুক্রবার, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, রাত ১২:২৬মি:

সংবাদ শিরোনাম:
আমতলীতে সন্ত্রাসী হামলায় শ্রমিক আহত

আমতলীতে সন্ত্রাসী হামলায় শ্রমিক আহত

প্রতীকী ছবি

মনিরুজ্জামান সুমন, আমতলী : আমতলী উপজেলার সেকান্দার খালী এলাকায় জিমি ব্রিকসে সন্ত্রাসীদের হামলায় শ্রমিক রফিক আকন আহত হয়েছে। আহত রফিককে আমতলী উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়ছে। ঘটনা ঘটেছে সোমবার সকালে।

জানাগেছে, ২০১৪ সালে উপজেলার সেকান্দারখালী এলাকায় আবুল বাশার নয়ন মৃধা জিমি ব্রিকসে নির্মাণ করে। সোমবার সকালে ওই ব্রিকসে শ্রমিক রফিক আকনসহ ১০/১৫ জন শ্রমিক কাজ করছিল। ওই বেলা সাড়ে ১১ টার দিকে সুমী তালুকদার তার নিজের জমি দাবী করে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে কাজে বাঁধা দেয়। এ নিয়ে সুমী ও তার ভাড়াটে সন্ত্রাসীদের সাথে শ্রমিকদের কথা কাটাকাটি হয়। এক পর্যায় রাব্বিসহ ৭/৮ সন্ত্রাসী শ্রমিক রফিককে লোহার রড পিটিয়ে আহত করে। এতে তার মাথা ফেটে যায়। স্থানীয়রা রফিককে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

প্রত্যক্ষদর্শী জামাল প্যাদা ও রাজিব বলেন, সুমী তালুকদার ৭/৮ জনের একটি ভাড়াটে সন্ত্রাসী বাহিনী নিয়ে কাজে বাঁধা দেয়। শ্রমিক রফিক তাদের বাঁধা উপেক্ষা করে কাজ করলে সন্ত্রাসীরা তাকে লোহার রড দিয়ে পিটিয়েছে। আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার গৌরাঙ্গ হাজরা বলেন, আহত রফিকের মাথায় আঘাতের চিহৃ রয়েছে। তাকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। আহত রফিক বলেন, সুমী তালুকদার ৭/৮ জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে আমাকে কাজ করতে নিষেধ করে। আমি মালিকের নির্দেশ ছাড়া কাজ বন্ধ করতে পারবোনা বলে তাদের জানিয়ে দেই। এতে ক্ষিপ্ত হয়ে তারা আমাকে লোহার রড় দিয়ে পিটিয়েছে।

জিমি ব্রিকসের মালিক আবুল বাশার নয়ন মৃধা বলেন, সুমী তালুকদার আমার ক্রয়কৃত দখলীয় জমি তার দাবী করে ভাড়াটে সন্ত্রাসী বাহিনি দিয়ে ব্রিকসের কাজে বাঁধা দেয়। শ্রমিকরা তার (সুমী) কথা উপেক্ষা করে কাজ করতে থাকলে সন্ত্রাসী বাহিনী শ্রমিক রফিককে লোহার রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে।
সুমী তালুকদার বলেন, আমার জমিতে জোরপূর্বক নয়ন মৃধার মাটি ভরাট করে তার ইট ভাটার কাজ করছে। আমি এতে বাঁধা দিলে তারা উল্টো আমাকে অকথ্য ভাষায় গালাগাল দেয় এবং ইটভাটার ম্যানেজার রাজিব মৃধা আমাকে লাঞ্চিত করেছে। এতে শ্রমিকদের সাথে আমার লোকের ধাক্কা ধাক্কি হয়েছে মাত্র। আমার লোকজন কোন শ্রমিককে মারধর করেনি। আমতলী থানার ওসি (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি বলেন, খবর পেয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta