ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি | Nobobarta

ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি

পড়ার সময়:2 মিনিট, 49 সেকেন্ড

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি করে উপজেলা সদরের ১ কিলোমিটার এলাকার মধ্যে কোনো প্রকার সভা সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে পরেরদিন রবিবার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

জানা গেছে, চরভদ্রাসন, সদরপুর ও ভাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পক্ষে বিপক্ষে দুটি গ্রুপ আজ শনিবার সকালে ১০টার দিকে পাশাপাশি দুটি স্থানে সমাবেশ ডাক দেয়ায় স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেয়।

সদরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার সত্যতা বলেন, যে কোনো প্রকার অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার স্থানজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেয়া হবে না। সদরপুরের উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরম মিথ্যাচার ও মামলার প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে স্থানীয় জনসাধারণের উদ্যোগে শনিবার সকালে এক সমাবেশের আয়োজন করা হয়। আমরা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ করেছি।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সংসদ সদস্য নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে প্রকাশের অনুপযোগী ভাষায় গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেন বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় গতকাল শুক্রবার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা করেছেন।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

3 Shares
Share3
Tweet
Share
Pin