ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ | Nobobarta nobobarta.com | Latest online bangla world news bd | latest, news, Sports, bd, bangladesh, politics, video, live

শনিবার, ২ মাঘ, ১৪২৭, ১৬ জানুয়ারি, ২০২১, সকাল ৮:০০ মি:

বিজ্ঞাপন
সংবাদ শিরোনাম:
শ্রীপুর পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে জেলা ছাত্রলীগের গণসংযোগ বেতন গ্রেড অনিয়মের অভিযোগের পরেও বহাল অফিস প্রধান সহকারি সর্দার জালাল নতুন দিনের কবিতা-কথায় ৮০ তম সাউন্ডবাংলা-পল্টনড্ডা টাঙ্গাইলে আ:লীগ নেতা মরহুম আলমগীর হোসেনের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভালুকায় ক্রিকেট ফাইনাল খেলা অনুষ্ঠিত টাঙ্গাইলে আলফা ইসলামী লাইফ ইন্সুরেন্স অফিস উদ্বোধন আগামীকাল সারাদেশে দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভার ভোট বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজে বিসিএস শিক্ষা ক্যাডার থেকে অধ্যক্ষ নিয়োগের দাবী টাঙ্গাইলে ফ্রেন্ডস-৯৫ ফাউন্ডেশনের উদ্যোগে কম্বল বিতরণ পঞ্চগড়ে আবারো শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন ইজার উদ্দিন ।
ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

খাগড়াছড়ি পার্বত্য জেলাসহ পার্বত্য চট্টগ্রামে অব্যাহত নারী ধর্ষণ, নির্যাতনের প্রতিবাদে এবং ধর্ষক ও তাদের রক্ষক ক্ষমতাশালী দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেফতারও দৃষ্টান্তমুলক সাজার দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা।

গতকাল রোববার (১৩ সেপ্টেম্বর ২০২০) সকাল ১০টায় খাগড়াছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী বিক্ষোভ সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের জেলা শাখার দপ্তর সম্পাদক লিটন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল ইউমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখা সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা।

বক্তারা বলেন, শাসকশ্রেণীর পার্বত্য চট্টগ্রামে জাতিগত নিপীড়নের অন্যতম একটি হাতিয়ার হলো নারী ধর্ষণ। তাই পরিকল্পিতভাবে দশকের পর দশক ধরে পার্বত্য চট্টগ্রামে একের পর এক নারী ধর্ষণ, ধর্ষণের পর হত্যা ও ধর্ষণের প্রচেষ্টার মতো ঘটনা অব্যাহতভাবে ঘটছে। এরই অংশ হিসেবে ১৯৯৬ সালে প্রতিবাদী নারী নেত্রী কল্পনা চাকমাকে অপহরণ করা হয়েছে।

বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে বান্দরবানের লামায় এক পাহাড়ি নারীকে গণধর্ষণ, মহালছড়ি থলিপাড়ায় ৯ম শ্রেণীর স্কুল ছাত্রীকে গণধর্ষণ, তাইন্দং খেওয়া পাড়ায় এক কিশোরীকে ধর্ষণের প্রচেষ্টা, বাঘাইছড়ির সাজেকে এক নারীকে ধর্ষণের প্রচেষ্টা, বরকলে এক নারীকে ধর্ষণ প্রচেষ্টার মতো জঘন্য ঘটনা ঘটেছে। এর মধ্যে কিছু ঘটনায় ক্ষমতাসীন দলের দুর্বৃত্তরা ধর্ষকদের পক্ষালম্বন করে সালিশের নামে ঘটনা ধামাচাপা দিয়ে অপরাধীদের রক্ষার চেষ্টা চালাচ্ছে। ফলে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অনলাইন নববার্তা-কে জানাতে ই-মেইল করুন- nobobarta@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Rudra Amin Books

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে ধর্ষণ, ধর্ষণের প্রচেষ্টার ঘটনায় জড়িত দুর্বৃত্তদের এবং তাদেরকে রক্ষার চেষ্টাকারী ক্ষমতাশালী দুর্বৃত্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আপনার মতামত লিখুন :

ট্যাগস্: ,

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Design & Developed BY Nobobarta.com