তারুণ্যের অগ্রযাত্রার উদ্যোগে ব্যতিক্রমভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন | Nobobarta

তারুণ্যের অগ্রযাত্রার উদ্যোগে ব্যতিক্রমভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি: সামাজিক সচেতনতা ও অনুপ্রেরণামূলক মানবিক সংগঠন তারুণ্যের অগ্রযাত্রা, বাংলাদেশ ব্যতিক্রম ভাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চারবারের সফল প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করেছে।

পাবনা সদর উপজলোর অন্তর্গত দোগাছী ইউনিয়নের কায়েমকোলা মানিকতলা আ, সাত্তার হাফিজিয়া অন্ধ মাদরাসা ও এতিম খানায় অন্ধ হাফেজ ও এতিম ছাত্রদের (প্রায় ৮০ জন) মাঝে খাবার (বিরিয়ানি) মাস্ক, সাবান বিতরণ ও নগদ অর্থ প্রদান করা হয়। এরপর পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যেমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

তারুণ্যের অগ্রযাত্রা, বাংলাদেশের উদ্যোক্তা ও কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক জুবায়ের খান প্রিন্সের উদ্যোগে ও তারুণ্যের অগ্রযাত্রা, বাংলাদেশ উপদেষ্টা সাকসেস কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব নূরুল আজম তনয়ের সার্বিক সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করে তারুণ্যের অগ্রযাত্রা, বাংলাদেশ। তারুণ্যের অগ্রযাত্রা, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও পাবনা জেলার সাবেক প্রধান সমন্বয়ক রোটা. আ. মান্নান ভূঁইয়ার নেতৃত্বে এবং কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও পাবনা জেলা সমন্বয়ক মো. আশরাফুজ্জামান এর ব্যবস্থাপনায় সহযোগিতা করেন জেলা সদস্য আলহাজ্ব মো. রকিবুল ইসলাম, জিসান হোসেন, উপদেষ্টা মনোয়ার হোসেন সোহাগসহ অন্যান্যরা।

এ সময় দোয়া মাহফিল, আলোচনা, তাদের খোঁজ খবর নেয়া, গল্প করে সারাদিন কাটানো, অন্ধ এতিমদের কণ্ঠে গজল পরিবেশন, পরিচালনা করা, মোবাইল চালানো, ফেসবুক ও ইউটিউব সহ অনলাইন সোস্যাল আধুনিক প্রযুক্তিতে কিভাবে পরিচালনা করেন তা পর্যবেক্ষণ করা হয়। প্রধানমন্ত্রীর সহযোগিতায় এখানে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত জেনারেল শিক্ষা ব্যবস্থার জন্য সাধারণ ও ব্রেল বই সরবরাহ করা হচ্ছে।

Rudra Amin Books

ভালো মানের প্রতিটি ব্রেল কুরআন শরীফের দাম প্রায়১৫ হাজার টাকা। অধিক দামের কারণে প্রতিষ্ঠানে ব্রেল কুরআন শরীফের সংকট রয়েছে। সংকট নিরাসনে সকলের সহযোগিতা কামনা করেছেন মাদ্রাসার প্রধান শিক্ষক মো. শাহ আলম ও অন্ধ শিক্ষক শিবলী নোমান। এ সময় সংগঠনের পক্ষ থেকে অন্ধ এতিম মাদ্রাসার জন্য আর্থিক সহায়তা দেয়া হয় পাশাপাশি হুজুরদের জন্য আলাদা আলাদা ভাবে হাদিয়া প্রদান করেন আলহাজ্ব মো. নূরুল আজম তনয়। তারুণ্যের অগ্রযাত্রা এভাবে তৃণমূলে প্রতিভা বিকাশে কাজ করে যাচ্ছে দিন রাত্রি। এক দশক পূর্তীতে তারুণ্যের অগ্রযাত্রার গতি ক্রমান্বয়ক দেশব্যাপী বৃদ্ধি পাচ্ছে।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin