বান্দরবানের থানচিতে বিজিবির অভিযানে আফিম বাগান ধ্বংস | Nobobarta

বান্দরবানের থানচিতে বিজিবির অভিযানে আফিম বাগান ধ্বংস

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম তিন্দু ইউনিয়নের কাইক্য খুমি পাড়ার ৬টি স্থানে দিনব্যাপী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ পপিক্ষেত ও আফিমের রস ধ্বংস করেছে বিজিবি। এ সময় অভিযানের খবর পেয়ে পপিক্ষেত চাষীরা পালিয়ে গেলে কাউকে আটক করার সম্ভব হয়নি।

গতকাল মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত বিজিবি কেম্পের অধিনায়ক নায়েক সুবেদার মো. মোকলেছুর রহমানের নেতৃত্বে ১৫ জন বিজিবির একটি টিম দিনব্যাপী অভিযান চালিয়ে দুর্গম কাইক্য খুমি পাড়ার আশে পাশের ৬টি স্থান থেকে বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করে। এ বিষয়ে তিন্দু ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার ক্রানিং অং মারমা জানান, তিন্দু বাজার হতে কাইক্য খুমি পাড়া হতে ১ কি.মি. দূরে তিন্দু মুখ বিজিবি ক্যম্প হতে দক্ষিণ পূর্বে মাংলুং হেডম্যান পাড়ার পাশেই কাইক্য খুমী পাড়ার অবস্থান। ওই এলাকায় কিছু চক্র মহল দীর্ঘদিন ধরে নিষিদ্ধ এই পপিচাষ করে আসছিলেন।

খবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করেছে। থানচি উপজেলার বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ান জোনের কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ সানবীর হাসান মজুমদার বলেছেন, তিন্দু মূখ ক্যম্পের কমান্ডার গোপন সংবাদটি আমাকে জানালে আমি তৎক্ষণিকভাবে অভিযান চালানোর নির্দেশ দিয়েছি।
দিনব্যাপী অভিযান চালিয়ে কাইক্য খুমী পাড়ার আশে পাশের কাজু বাদাম বাগানের ভিতরে লুকানো থাকা প্রায় ৫ একর জমিতে বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করা হয়।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin