ঘিওরে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন | Nobobarta

ঘিওরে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

আল মামুন, নিজস্ব প্রতিনিধি : মানিকগঞ্জের ঘিওর উপজেলা বড় কুষ্টিয়া গ্রামে পেশাগত দায়িত্বকালে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন মানিকগঞ্জ প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতির জেলা শাখার নেতাকর্মীরা।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এতে জেলা প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের সকল ইলেকট্রনিক ও প্রিণ্ট মিডিয়ার সংবাদকর্মীসহ সাংবাদিক নেতাকর্মীরা অংশ নেন। এসময় করোনাকালীনে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনায় বক্তারা নিন্দা ও দুঃখ প্রকাশ করে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৭সেপ্টেম্বর মানিকগঞ্জের ঘিওর উপজেলার বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী মো. জাফরকে বহিষ্কারে দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেন গ্রামবাসী। এ সময় দপ্তরীর পক্ষে আব্দুল কুদ্দুস মন্ডল ও রেজাউল করিম রেজা মন্ডল, মো. জাফর বিক্ষোভ ও মানববন্ধনে বাধা, সাংবাদিকদের ওপর হামলা, ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সাংবাদিকদের ওপর হামলা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টার ঘটনায় জড়িত থাকার দায়ে আব্দুল কুদ্দুস মন্ডলকে ঘটনাস্থল থেকে আটক করে ঘিওর থানা পুলিশ। দুপুর ২টার দিকে আরটিভি ও ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি মো. জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদি হয়ে তিনজনের নাম উল্লেখসহ ৩/৪জনকে অজ্ঞাত করে ঘিওর থানায় একটি মামলা করে।

আর হামলার শিকার হয় সময় টেলিভিশনের মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মো. ইউসুফ আলী, আরটিভি ও ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলাভিশনের জেলা প্রতিনিধি আকরাম হোসেন, দেশ নিউজ টিভির ভ্রাম্যমান প্রতিনিধি আল মামুন, এম টিভির ঘিওর উপজেলা প্রতিনিধি এস এম শামীম প্রমুখ। মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু ও সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব মানববন্ধনে উপস্থিত ছিলেন।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

24 Shares
Share24
Tweet
Share
Pin