গফরগাঁওয়ে রেলওয়ে নারী কর্মচারীকে নির্যাতন, প্রতিবাদে রেলপথ অবরোধ | Nobobarta

গফরগাঁওয়ে রেলওয়ে নারী কর্মচারীকে নির্যাতন, প্রতিবাদে রেলপথ অবরোধ

আবিদ হাসান জুয়েল : ময়মনসিংহের গফরগাঁওয়ে রেলওয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগের এক নারী কর্মচারীকে প্রথমে কুপ্রস্তাব ও এতে রাজী না হওয়ায় শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করেছে স্থানীয় রেল কর্মচারীরা। অভিযুক্ত লিটন সাবেক পৌর মেয়র এড. কায়সার আহমেদের বাড়ির কেয়ারটেকার বলে জানা যায়। নির্যাতিতা নারী রেলওয়ে থানা ময়মনসিংহে মামলা দায়ের করেছেন। শনিবার (১৭ অক্টোবর) বিকেলে ঢাকা-ময়মনসিংহ রেলপথে গফরগাঁও রেলস্টেশন আউটার সিগনাল এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, ঢাকা-ময়মনসিংহ রেলপথে উপজেলার ধামাইল গ্রামে সাবেক পৌর মেয়র এড. কায়সার আহমেদের বাড়ির সামনে গফরগাঁও রেলওয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি কর্মীদল কাজ করছিলো, তাঁদের দু’জন নারী কর্মীও ছিলেন। কাজের ফাঁকে বিশ্রাম নিতে তারা রেললাইনের পার্শ্ববর্তী একটি দোকানে গিয়ে বসে। এসময় সাবেক পৌর মেয়রের বাড়ীর কেয়ারটেকার লিটন লোক মারফত রেললাইনের ওভারহোলিংএ কাজরত ওই নারীকে ডেকে পাঠায় ও কুপ্রস্তাব দেয়। আর এতে রাজী না হওয়ায় এলোপাথাড়ি চড় থাপ্পড় মারতে থাকে লিটন।

এসময় সহকর্মীরা ওই নারী কর্মীকে উদ্ধার করতে আসলে তাদেরকেও মারপিট শুরু করে। নির্যাতিত নারী রেলওয়ে থানা ময়মনসিংহে কেয়ারটেকার লিটনসহ অজ্ঞাত নামা ৪/৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করে। এ ঘটনার প্রতিবাদে শনিবার বিকেলে ঢাকাগামী কমিউটার ট্রেনটি রেলস্টেশন আউটার সিগনাল এলাকায় (নির্যাতনের ওই স্থানে) অবরোধ করে রাখে রেলওয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মচারীরা।

রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন,বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। নির্যাতিত নারী রেলওয়ে থানা ময়মনসিংহে অভিযোগ করেছে। গফরগাঁও জিআরপি পুলিশ ফাঁড়ি ইনচার্জ শহীদুল্লাহ হিরো বলেন, অভিযোগ পেয়েছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

144 Shares
Share144
Tweet
Share
Pin