মৃত ঘোষণার কয়েক ঘণ্টা পর জীবিত হয়ে উঠলেন তরুণী | Nobobarta

মৃত ঘোষণার কয়েক ঘণ্টা পর জীবিত হয়ে উঠলেন তরুণী

চিকিৎসকেরা মৃত ঘোষণার পর পরিবারের সদস্যরা শেষ বিদায় জানানোর সময় জেগে উঠেছেন এক তরুণী। সম্প্রতি যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহরে এই ঘটনা ঘটেছে। সাউথফিল্ড ফায়ার ডিপার্টমেন্টের প্রধান জনি এল. মেনিফি এক বিবৃতিতে জানিয়েছেন, ডেট্রয়েটের সাউথফিল্ড এলাকার একটি বাড়ি থেকে রোববার স্থানীয় সময় সকাল ৭টা ৩৪ মিনিটে জরুরি সাহায্য চেয়ে একটি ফোনকল আসে। ফোনকলে জানানো হয় তাদের পরিবারের এক সদস্য আকস্মিক অচেতন হয়ে পড়েছে।

প্যারামেডিক্সদের একটি দল দ্রুত সেখানে পৌঁছে পরীক্ষা করে দেখেন অচেতন হয়ে পড়া ২০ বছর বয়সী সেই তরুণী নিঃশ্বাস নিচ্ছেন না। শ্বাস-প্রশ্বাস সচল করার বিশেষ পদ্ধতি সিপিআরসহ অন্যান্য সব পদ্ধতি প্রয়োগ করার পরও তরুণীর জীবিত থাকার কোনো লক্ষণ না পেয়ে প্যারামেডিক্সরা তাকে মৃত ঘোষণা করে।

অতঃপর পুলিশ আইনী প্রক্রিয়া সম্পন্ন করে তরুণীর দেহ সৎকারের জন্য তার পরিবারের কাছে হস্তান্তর করে। এসময় মরদেহ সৎকারের দায়িত্ব পাওয়া জেমস এইচ. কোল ফিউনারেল হোমসের কর্মীরা হঠাৎ লক্ষ্য করেন যে মৃত ঘোষিত সেই তরুণী নিঃশ্বাস নিচ্ছেন। এ ঘটনার পর তাকে দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠোনো হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। এদিকে জীবিত তরুণীকে মৃত ঘোষণার ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে মিশিগান পুলিশ জানিয়েছে।

সূত্র: এবিসি নিউজ

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

19 Shares
Share19
Tweet
Share
Pin