দেশের শুরু হচ্ছে চীনা-ভিত্তিক নেটড্রাগন শিক্ষা ব্যবস্থা | Nobobarta

আজ বুধবার, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, দুপুর ১:২২মি:

দেশের শুরু হচ্ছে চীনা-ভিত্তিক নেটড্রাগন শিক্ষা ব্যবস্থা

দেশের শুরু হচ্ছে চীনা-ভিত্তিক নেটড্রাগন শিক্ষা ব্যবস্থা

নেটড্রাগন শিক্ষা ব্যবস্থা

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় প্রবেশ করতে যাচ্ছে বিশ্বের বৃহত্তম শিক্ষা প্রযুক্তি নেটড্রাগন হোল্ডিংস লিমিটেড। চীনা-ভিত্তিক এই প্রতিষ্ঠানটি স্থানীয় ব্যবস্থাপনা এবং তথ্য প্রযুক্তি সংস্থা ডেটা সাইন্স টেকনোলজি লিমিটেডের সঙ্গে যৌথভাবে কাজ করতে চুক্তিবদ্ধ হয়েছে। বাংলাদেশে শিক্ষা প্রযুক্তি গ্রহণকে ত্বরান্বিত করতে ভিত্তি স্থাপনে সহযোগিতা করবে প্রতিষ্ঠানটি।

এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে যে, চীনা-ভিত্তিক এই প্রতিষ্ঠানটি স্থানীয় বিশেষজ্ঞদের নিয়ে কাজ করবে। আন্তর্জাতিকভাবে স্বীকৃত মান অর্জনে শিক্ষার বিভিন্ন উৎসসমূহের ভাণ্ডার তৈরি করতে কাজ করবে তারা। এক্ষেত্রে স্থায়ী ইন্টারনেট সংযোগ না থাকলেও কাজ থেমে থাকবে না। ওই সংবাদ সম্মেলনে আরও বলা হয়েছে, বিভিন্ন গ্রাম এবং প্রত্যন্ত অঞ্চলে বসবাস করা শিক্ষার্থী যারা ব্রডব্যান্ড ইন্টারনেট সুবিধা থেকে বঞ্চিত বা যাদের জন্য মোবাইল ইন্টারনেট ব্যবহার করাও ব্যয়বহুল তাদের জন্য সুষ্ঠু শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ করবে নেটড্রাগন।

বাংলাদেশকে অনলাইন/অফলাইন হাইব্রিড শিক্ষাদান, শিক্ষা গ্রহণ এবং এডমোডো এন্টারপ্রাইজ, কোডিং গ্যালাক্সি এবং জাম্পস্টার্ট একাডেমি নামে বেশ কিছু কমিউনিটি প্লাটফর্মের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে নেটড্রাগনের। এর ফলে দেশের শিক্ষাব্যবস্থায় অনেক পরিবর্তন ঘটবে এবং বেশ কিছু ক্ষেত্রে সমাধানও পাওয়া যাবে।

এডমোডো এন্টারপ্রাইজ নেটড্রাগনের দ্রুত পরিবর্তনযোগ্য কর্মসূচি এবং যোগাযোগ প্লাটফর্ম। এর মাধ্যমে শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের সঙ্গে যুক্ত হতে পারবেন, শিক্ষার বিভিন্ন ক্ষেত্রে প্রবেশ এবং নিরাপদ ও নির্ভরযোগ্য শিক্ষা পরিবেশ গড়ে তোলা সম্ভব হবে। এই প্লাটফর্মে প্রশাসনিক নিয়ন্ত্রণ প্রদান সম্ভব।

Rudra Amin Books

কোডিং গ্যালাক্সি হচ্ছে পরবর্তী প্রজন্মের জন্য একটি পুরস্কার অর্জনের বিভিন্ন পরিকল্পনা ও চিন্তাভাবনা এবং শেখার প্ল্যাটফর্ম। এর মাধ্যমে কম্পিউটারের প্রাথমিক থেকে উন্নত ব্যবহার এবং প্রোগ্রামিং দক্ষতা শেখা সম্ভব। জাম্পস্টার্ট অ্যাকাডেমি একটি শিক্ষা অর্জনের প্লাটফর্ম। এই প্লাটফর্মের মাধ্যমে বাড়ি এবং শ্রেণিকক্ষে ব্যবহারের জন্য আকর্ষণীয় পণ্য তৈরি করে বাচ্চাদের শিক্ষামূলক গেমিংয়ের মান নির্ধারণ করা হবে।

ফেসবুক থেকে মতামত দিন


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta