১ মাসে দেশে রেকর্ড ১২ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ | Nobobarta

আজ বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৮মি:

১ মাসে দেশে রেকর্ড ১২ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ
স্বাস্থ্যে আরো ৫ হাজার নিয়োগ

১ মাসে দেশে রেকর্ড ১২ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ

দেশে মরণঘাতি করোনাভাইরাস সংকট মোকাবিলায় স্বাস্থ্যখাতে আরও ২ হাজার চিকিৎসক এবং ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফারসহ মোট ৫ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ দিতে যাচ্ছে সরকার।

এর মধ্য দিয়ে ১ মাসের মধ্যে দেশে রেকর্ড সংখ্যক ১২ হাজার স্বাস্থ্যকর্মীর নিয়োগ হবে। বাংলাদেশ এর আগে একসঙ্গে এত বেশি সংখ্যক স্বাস্থ্যকর্মী কখনো নিয়োগ হয়নি। করোনাভাইরাস সংকট মোকাবেলায় এর আগে চলতি মে মাসেই রেকর্ড সময়ে ২ হাজার চিকিৎসক এবং ৫ হাজার ০৫৪ নার্স নিয়োগ দেয় আওয়ামী লীগ সরকার। এখন আরো ২ হাজার ডাক্তার, ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান ও ১৫০ জন রেডিওগ্রাফার নিয়োগ দেয়ার প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে।

বৃহস্পতিবার (২৮ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, ‘তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার নিয়োগ দেওয়ার জন্য আমরা ঈদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন পেয়েছি। এখন দ্রুততার ভিত্তিতে তাদের নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছে।’‘সব মিলিয়ে এক মাসের মধ্যেই ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ প্রায় ১২ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী নিয়োগের রেকর্ড হবে, যা আগে কখনোই হয়নি’ বলেও যোগ করেন তিনি।

আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের কাজও এগিয়ে চলছে বলে জানান অতিরিক্ত সচিব হাবিবুর রহমান।
তিনি জানান, যতদিন মহামারি করোনাভাইরাস থাকবে ততদিন তারা কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিয়োজিত থাকার পর মহামারি কেটে গেলে বিভিন্ন হাসপাতাল ও ল্যাবে তাদের পদায়ন করা হবে। উল্লেখ্য, করোনাভাইরাস সংকট মোকাবেলায় গত ৪ মে দুই হাজার চিকিৎসক এবং ৭ মে ৫ হাজার ৫৪ নার্স নিয়োগ দেয় সরকার।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta