ওসি আব্দুল হাই স্যারের সততা, দক্ষতা, মেধা সবকিছুই ছিল আমাদের শিক্ষনীয় বিষয় | Nobobarta

ওসি আব্দুল হাই স্যারের সততা, দক্ষতা, মেধা সবকিছুই ছিল আমাদের শিক্ষনীয় বিষয়

নয়ন বাবু : নওগাঁর সাপাহার উপজেলা থানার সদ্য বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই স্যার সদ্য বদলী জনিত বিদায় নিয়ে আমাদের মাঝ থেকে চলে গেলেন। স্যার বর্তমানে কক্সবাজার জেলার মহেশখালী থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন।

স্যার দীর্ঘ ১৪ মাস সাপাহারে দায়িত্ব পালন করেছেন। এই ১৪ মাসে এ থানায় অবস্থান করে প্রতিটি মানুষের মনের মধ্যে যে মানুষটি অাস্থার ভাজন হয়ে উঠেছিলেন তা সত্যি এক বিরল দৃষ্টান্ত হয়ে থাকল। স্যারের সততা, দক্ষতা, মেধা, সময়ের সঠিক ব্যবহার সবকিছুই ছিল অামাদের শিক্ষনীয় বিষয়। এর আগে হাই স্যার নওগাঁ সদর থানায় দীর্ঘদিন সততা ও দক্ষতার সাথে ওসি হিসেবে দায়িত্ব পালন করেছেন। নওগাঁ জেলাবাসী চিরদিন স্যারকে মনে রাখবে।

এই ১৪ মাসে দায়িত্ব পালনের সময় হাই স্যার উপজেলাবাসীকে পুলিশের সম্পর্কে নেগেটিভ ধারনা পরিবর্তন করে পজেটিভ ধারনার জন্ম দিয়েছেন। পুলিশের সেবা নিতে কোন টাকা লাগেনা এ ধারনা বিভিন্ন ভাকে প্রচার করে সাধারন মানুষকে মাধ্যম ছাড়ায় সরাসরি থানায় সেবা নিতে আসার জন্য উৎসাহ দিয়েছেন। মহামারীর মধ্যে স্যার জীবনের ঝুঁকি নিয়ে উপজেলাবাসীকে সচেতন করেছেন। এক কথায় স্যারের হুন লিখে শেষ করকে পারবোনা।

সাংবাদিকতা কারনে স্যারের সঙ্গে ১৪ মাসে অনেক ভাল সম্পর্ক হয়েছিলো। স্যার- কখনো কোন ভুল করে থাকলে ক্ষমা করে দিবেন আর আমার জন্য দোয়া করবেন। একটা কথা না বললেই নয়- বলা যায় প্রত্যেকের কাছে স্যার ছিলেন মহান শিক্ষক। অাসলেই খুব খারাপ লাগছিল বিদায় বেলায়, তবে বেশি ভালো লাগছে বিশ্বের বুকে আলোচিত কক্সবাজার জেলার “মেজর সিনহা হত্যা ঘটনা- ওই জেলার পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা সহ ৮ থানার ৮ ওসি কে বদলী করে দেশের একেবারে ৮ জন সৎ ও দক্ষ ওসি নিয়োগ দিয়েছেন”! তার মধ্যে আমাদের প্রিয় হাই স্যার।

Rudra Amin Books

অভিন্দন জানায় স্যারকে- নতুন চ্যালেন্জ নিয়ে স্যারকে পুলিশের উর্ধ্বতন স্যার মহেশখালী থানায় হাই স্যার কে নিয়োগ দিয়েছে। স্যারের সততা, দক্ষতা, ন্যায়-নীতি দিয়ে দ্রুত ওই থানাকে অপরাধ মুক্ত করবে ইনশাআল্লাহ। স্যারের ভবিষ্যৎ জীবনে সুখি সমৃদ্ধি ও সু-স্বাস্থ্য কামনা করছি। ভালো থাকবেন স্যার…

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

4 Shares
Share4
Tweet
Share
Pin