মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি, রাবি শিক্ষক গ্রেফতার | Nobobarta

আজ মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৭মি:

মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি, রাবি শিক্ষক গ্রেফতার

মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি, রাবি শিক্ষক গ্রেফতার

সদ্যপ্রয়াত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সময়ে স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এবার কাজী জাহিদুর রহমান নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। বুধবার (১৭ জুন) গভীর রাতে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে নগরীর মতিহার থানা পুলিশ।

গ্রেফতার কাজী জাহিদুর রহমান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক। বৃহস্পতিবার (১৮ জুন) সকালে মতিহার থানার ডিউটি অফিসার (এএসআই) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির অভিযোগে শিক্ষক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে বুধবার রাতে নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা বাদী হয়ে এ মামলা করেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর রহমান তার ফেসবুক পোস্টে স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে কয়েকটি লেখা পোস্ট করেন। পরে তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা। এর আগে মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যাঙ্গাত্মক পোস্ট দেয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গ্রেফতার করে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামালের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শনিবার (১৩ জুন) রাত ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়। পরে বুধবার (১৭ জুন) সিরাজাম মুনিরাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপনার মতামত লিখুন :


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta