বেরোবির শিক্ষার্থী নই জানিয়েও শেষ রক্ষা পাননি তানভীর | Nobobarta

আজ মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০২মি:

বেরোবির শিক্ষার্থী নই জানিয়েও শেষ রক্ষা পাননি তানভীর

বেরোবির শিক্ষার্থী নই জানিয়েও শেষ রক্ষা পাননি তানভীর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের কয়েক দফায় চলা সংঘর্ষের সময় স্থানীয়দের হামলায় গুরুতর আহত হয়েছেন ঢাকার বেসরকারি ইউরোপিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থী তানভীর হাসান। সে রংপুরের এক আত্মীয়ের বাড়িতে ঘুরতে এসে স্থানীয়দের হামলার শিকার হন। তানভীর জানান, বেরোবির শিক্ষার্থী নই তা বার বার জানিয়েও শেষ রক্ষা পাননি। রড ও লাঠি দিয়ে আঘাতের ফলে মাটিতে লুটিয়ে পড়লে চলে যায় স্থানীয় হামলাকারীরা। তানভীর বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি আছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, শনিবার সকালে বেরোবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশিরের বিরুদ্ধে দোকান থেকে চাঁদা দাবি ও চাঁদা না পেয়ে দোকান ভাংচুরের অভিযোগ তুলে ছাত্রলীগ সভাপতিসহ অজ্ঞাত আরও ৪-৫জন শিক্ষার্থীর বিরুদ্ধের মামলা করেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ের লিফা ফাস্ট ফুড অ্যান্ড কনফেকশনারির মালিক মাজেদুল ইসলাম বাবলু। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ে অবস্থান নেয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় রণক্ষেত্রে পরিণত হয় বিশ্ববিদ্যালয় এলাকা।

স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের দুই গেটে অগ্নিসংযোগ এবং ভিতরে প্রবশের চেষ্টা করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে কয়েকটি দোকানে আগুন দেয়। পরে ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এদিকে লিফা ফাস্ট ফুড অ্যান্ড কনফেকশনারির মালিক মাজেদুল ইসলাম বাবলু তার কাছ থেকে ছাত্রলীগের সভাপতি চাঁদা দাবির অভিযোগ তুললেও এ অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শিশির।

তিনি জানান, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন। সাধারণ শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটির জেরে ভাংচুরের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মীর তামান্না ছিদ্দিকা বলেন, বিকাশে লেনদেন সংক্রান্ত বিষয় নিয়ে পার্ক মোড়ের এক দোকানদারে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর কথা কাটাকাটি জের ধরে দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের ১২-১৫ শিক্ষার্থী হামলার শিকার হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণ রয়েছে বলেও জানান তিনি।

Rudra Amin Books
আপনার মতামত লিখুন :


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta