সরকারি উদ্যোগে সংরক্ষিত হচ্ছে আইয়ুব বাচ্চুর গান | Nobobarta

সরকারি উদ্যোগে সংরক্ষিত হচ্ছে আইয়ুব বাচ্চুর গান

পড়ার সময়:1 মিনিট, 55 সেকেন্ড

দেখতে দেখতে দুই বছর চলে গেলো দেশের কিংবদন্তি গিটারিস্ট ও ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর না ফেরার। ২০১৮ সালের ১৮ অক্টোবর মৃত্যুবরণ করেন তিনি। দুই বছর পার হলেও আজও তাকে ভুলেনি তার ভক্ত অনুরাগীরা।

কিংবদন্তি এই শিল্পীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর আগের দিন জানা গেল আইয়ুব বাচ্চুর গান সরকারিভাবে সংরক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো সরকারি উদ্যোগে বাংলাদেশের কোনো শিল্পীর গান সংরক্ষণ করা হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন কপিরাইট রেজিস্টার জাফর রাজা চৌধুরী।

এই বিষয়ে রেজিস্টার জাফর রাজা চৌধুরী বলেন, ‘বাংলাদেশ কপিরাইট অফিসের উদ্যোগে আইয়ুব বাচ্চু স্মরণে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। এখানে প্রাথমিকভাবে উনার ২৭২টি গান সংরক্ষিত আছে। পাশাপাশি আইয়ুব বাচ্চুর নামে ইউটিউব চ্যানেলও খোলা হয়েছে।

আইয়ুব বাচ্চুর প্রতি সম্মান জানিয়ে এবং তার গানকে প্রজন্ম থেকে প্রজন্মে জিইয়ে রাখতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এই প্রথম কপিরাইট অফিসের উদ্যোগে এমন আয়োজন করা হলো। আমরা আইয়ুব বাচ্চুর নানা স্মৃতি, গান রক্ষার উদ্যোগ নিয়েছি।’ এছাড়াও জানা গেছে, ভবিষ্যতে আরও অন্যান্য কিংবদন্তি শিল্পীদের গান সংরক্ষণের পরিকল্পনাও করছে সরকার।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

9 Shares
Share9
Tweet
Share
Pin