১৪ দলের নতুন মুখপাত্র প্রত্যাশা ড.মহীউদ্দীন খান আলমগীর | Nobobarta

১৪ দলের নতুন মুখপাত্র প্রত্যাশা ড.মহীউদ্দীন খান আলমগীর

ড.মহীউদ্দীন খান আলমগীর এক অনন্য সাধারণ রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশ আওমী লীগের জন্য একজন রাজনীতি ইতিহাস আওয়ামী লীগের দুর্দিনের কান্ডারী চাঁদপুরের গর্ব কচুয়া উপজেলার কৃতি সন্তান দেশ বিদেশে সুনামধন্য ব্যক্তি।

ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি একজন সৎ নিষ্ঠাবান রাজনীতিবিদ যাহার জীবনে কখনও দুর্নীতির ছায়া নেই। তিনি যেই সব সংস্থার দায়িত্ব পেয়েছিলেন তা নিষ্ঠার সহিত পালন করেছেন। কখনও দুর্নীতির কাছে মাথা নত করেনি। আওয়ামী লীগের দুঃসময়ে এই নেতার আওয়ামী লীগের জন্য অনেক করেছেন।

৯৬ এর জনতার মঞ্চের মহানায়ক এবং এক অনবদ্য রাজনীতিবিদ নেতা অনেক ইতিহাস অর্জন করেছে। আজকের আওয়ামী লীগের সুসময় স্মরণ করতে হবে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
কে , চট্টগ্রাম বিভাগটি দেশের অর্থনৈতিক চাবিকাঠি।

এই বিভাগে রয়েছে সমুদ্র বন্দর। যা থেকে প্রতি বছর আসে সরকারের শত শত কোটি টাকার রাজস্ব আয়। আর তার প্রাণ প্রিয় জেলা চাঁদপুরে রয়েছে স্বাদের ইলিশ। যা রপ্তানী করে সরকারের ব্যাপক আয় হচ্ছে। ড. মহীউদ্দীন খান আলমগীর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সফল মন্ত্রী হিসেবে কর্মে নিয়োজিত ছিলেন। তিন মাস জ্বালাও পোড়াও আন্দোলনের সময় কঠোর হস্তে দমন করেছে জঙ্গীবাদ আর সন্ত্রাসকে। তারই ধারাবাহিকই এখনও হচ্ছে। পরিকল্পনা মন্ত্রণালয়ে থাকাবস্থায় বিদেশ থেকে ব্যাপক অর্থ দেশে আনার পরিকল্পনা করেছেন যা ডিজিটাল বাংলা গড়ার একটি অংশ।

Rudra Amin Books

বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এই প্রাণ প্রিয় নেতা কখনও স্বৈরাচারের কাছে মাথা নত করেনি। জেল জুলুমও তাকে কখনও বঙ্গবন্ধুর আদর্শ ছাড়ে নি। তার পরিবারটি সুশিক্ষিত । তাই এই অভিজ্ঞ সাবেক সচিব ও সাবেক মন্ত্রী আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী নেতা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি কে সুসময় স্মরণ রাখতে হবে।

১৪ দলীয় জোটের বড় অন্যতম প্রধান দল হিসেবে আওমীলীগের জোটের সমন্বয়ক করে থাকে এর আগে জোটের মুখপাত্রে দায়িত্ব পালন করে আসছিলেন। প্রয়াত আওমী লীগের সভাপতিমগুলীর সদস্য জননেতা মোহাম্মদ নাসিম।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

3K Shares
Share3K
Tweet
Share
Pin