ভোলার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করুন : ন্যাপ | Nobobarta

আজ বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বিকাল ৫:২৭মি:

ভোলার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করুন : ন্যাপ

ভোলার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করুন : ন্যাপ

ভোলা বোরহানউদ্দিনে বিশ্বনবী রাসুলে পাক (সা.)কে অবমাননাকে কেন্দ্র করে অবমানকারীর শাস্তির দাবিতে আয়োজিত সমাবেশে পুলিশের গুলিতে ৪ জন শহীদ এবং শতাধিক ব্যক্তিকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছে এবং গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

রবিবার সন্ধ্যায় গণমাধ্যমে প্রেরিত এক বার্তায় পার্টির চেয়া্রম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ উদ্বেগ প্রকাশ করে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে বিচারবিভাগীয় তদন্ত কমিটির গঠনের জন্য সরকারের নিকট জোর দাবী জানিয়েছেন। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বেশ কিছুদিন যাবত লক্ষ করা যাচ্ছে এক শ্রেনীর ষড়যন্ত্রকারী গোষ্টি দেশের বিভিন্ন অঞ্চলে এদেশের সংখ্যাগরিষ্ট মানুষের ধর্মীয় বিশ্বাসকে কটাক্ষ করে সমাজে অস্থিরতা সৃষ্টি পায়তারা করছে। আবার অন্যদিকে এই সকল ষড়যন্ত্রকারী ও চক্রান্তকারী গোষ্টির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করে বিষয়টিকে ধামাচাপা দেওয়া এবং অপরাধীর জঘন্য অপরাধকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টাও অব্যাহত রয়েছে।

তারা বলেন, বিস্ময়কর ব্যাপার হচ্ছে, ভোলার বোরহানউদ্দিনে হিন্দু ধর্মাবলম্বী বিপ্লব কুমার শুভ নামক ব্যাক্তি তার ফেসবুক আইডি থেকে মুসলমানদের আস্থা, আনুগত্য এবং ভালবাসার জায়গা, সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ রাসূল হযরত মুহাম্মদ (সা.)কে জড়িয়ে মন্তব্য করেছে। যা এদেশের সংখ্যাগরিষ্ট মানুষের অন্তরে আঘাত করেছে। ফলে সাধারন মুসলমানরা প্রতিবাদ এবং বিক্ষোভ কর্মসূচি পালনে বাধ্য হচ্ছে। কিন্তু, প্রশাসনের পক্ষ থেকে সেই ক্ষোভ প্রশমনের ব্যবস্থা গ্রহন না করে শান্তিপ্রিয় জনতাকে উস্কে দিয়েছে। এরপর সমাবেশে নির্বিচার গুলিবর্ষণ করেছে, ফলে ৪জন শহীদ হয়েছে শতাধিক আহত হয়েছে। যা রাষ্ট্র ও সমাজের জন্য শুভ লক্ষন নয়।

নেতৃদ্বয় বলেন, সংখ্যাগরিষ্ট মানুষের ধর্মীয় অনুভুতিতে আঘাত দেবার এরকম দুঃসাহস কারা দেখাচ্ছে? কেন দেখাচ্ছে? তাদের উদ্দেশ্য কি? অন্যদিকে আইন-শৃঙ্খরা রক্ষাকারী বাহিনীর দায়িত্বশীলরা বিক্ষুব্ধ জনতা ক্ষোভ প্রশমন না করে গুলি করে মানুষ হত্যা করছে করা, কেন? তারা কি এদেশের হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংস করে ঘোলা পানিতে মাছ শিকারের ষড়যন্ত্র করছে কিনা? এর রহস্য উদঘাটন করতে সরকারকে দ্রুত ব্যবস্থা গ্রহন করতে হবে। নেতৃদ্বয় অবিলম্বে বিপ্লব শুভ-সহ ঘটনার সাথে ও নেপথ্যে জড়িতদের গ্রেফতার করে এবং এ নৃশংস হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্তপূর্বক যারা এর জন্য দায়ী, তাদেরকে কঠিন শাস্তির আওতায় আনার জোর দাবী জানান।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta