পেঁয়াজ-আলুসহ বাজার নিয়ন্ত্রনে ব্যর্থ সরকার : এনডিপি | Nobobarta

আজ শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সকাল ৭:৪৯মি:

পেঁয়াজ-আলুসহ বাজার নিয়ন্ত্রনে ব্যর্থ সরকার : এনডিপি

পেঁয়াজ-আলুসহ বাজার নিয়ন্ত্রনে ব্যর্থ সরকার : এনডিপি

মারুফ সরকার, বিশেষ প্রতিনিধি: পেঁয়াজ-আলুসহ নিত্যপন্যের বাজার নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ সরকার দেশের সাধারণ মানুষকে কঠিন বিপাকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আহ্বান জানিয়েছে ইতিমধ্যে বাজারের অবস্থা থেকে প্রমানিত হয়, সরকার নিত্য প্রয়োজনীয় দ্রমূল্যের বাজার নিয়ন্ত্রনে সম্পূর্ণ ব্যর্থ। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জনগন সরকারের কথার ফুলঝুরি নয়, কার্যকর পদক্ষেপ দেখতে চায়।।

বুধবার (২১ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা এসব কথা বলেন। তারা বলেন, দুঃখজনক হলেও সত্য যে, সরকারের দায়িত্বহীনতা ও উদাসীনতায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিত্যপণ্যের মূল্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে বাজারে অস্থিরতা সৃষ্টি করছে। এর মাধ্যমে দ্রব্যমূল্য সাধারন মানুষের নাগালের বাইরে নিয়ে যাচ্ছে। যার প্রভাবে ইতিমধ্যে দেশের সাধারন মানুষের নাভিশ্বাস বন্ধ হবার উপক্রম হয়েছে।

নেতৃদ্বয় আরো বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির ঘটনাকে অসাধু সিন্ডিকেট ও সরকারির দলের ‘যৌথ উদ্যোগ’। দ্রব্যমূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধির ফলে দেশবাসির নাভিশ্বাস উঠেছে। এই অসৎ ব্যবসায়ী ও সিন্ডিকেটের নিয়ন্ত্রণে চরম ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার কোন নৈতিক অধিকার হারিয়ে ফেলে।

তারা প্রশ্ন করেন, পে‍ঁয়াজ-আলুসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজারে সরকারের কোন নিয়ন্ত্রন নাই কেন ? নাকি অসৎ ব্যবসায়ীদের সাথে সরকারের প্রভাবশালীরা জড়িত? সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দ্ব্যর্থহীনভাবে বলা যায় হযতো সরকারের একটি অংশ এই সংকটের সঙ্গে জড়িত হয়ে লুটপাটের অংশ হয়েছে, অথবা এটি সরকারের ভয়ঙ্কর একটা অদক্ষতার স্বাক্ষর।

Rudra Amin Books
আপনার মতামত লিখুন :


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta