বিদেশ ফেরত জনশক্তির কল্যাণে সরকারকেই ব্যবস্থা নিতে হবে : জাগপা | Nobobarta

বিদেশ ফেরত জনশক্তির কল্যাণে সরকারকেই ব্যবস্থা নিতে হবে : জাগপা

মারুফ সরকার, বিশেষ প্রতিনিধি : বিদেশে বাংলাদেশি শ্রমিকের সংখ্যা বিবেচনায় সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, এবং ওমানের পরেই মালয়েশিয়া, কাতার এবং সিঙ্গাপুরের অবস্থান। করোনা বহু জনশক্তি দেশে ফিরে এসে ভয়াবহ দুর্দিনের মধ্যে সময় কাটাচ্ছে। তাদের দুর্ভোগ দুর করতে সরকারকে কার্যকর ব্যবস্থা গ্রহনের আহ্বান জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত।

বৃহস্পতিবার (১ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এ দাবী জানান। তারা বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে গত কয়েক মাসে দেশে ফিরেছেন কয়েক লাখ প্রবাসী শ্রমিক। এরমধ্যে অনেকেই স্থায়ীভাবে ফিরে এসেছেন। এছাড়া বিদেশে অবস্থানরত বিপুল সংখ্যক প্রবাসী এখন কর্মহীন হয়ে পড়েছেন। এ অবস্থায় যারা দেশে ফেরত এসেছেন তারা কবে নাগাদ যেতে পারবেন কিংবা আদৌ যেতে পারবেন কি না তা নিয়ে উদ্বিগ্ন প্রবাসীরা।

নেতৃদ্বয় বলেন, এসব বিদেশফেরত প্রবাসী কর্মীদের নিয়ে সরকারের দায়সারা ভূমিকা জনমনে নানা প্রশ্নের সৃষ্টি করছে। সরকারের অবস্থা দেখে মনে হয় তারা এই মানুষগুলোকে অনিশ্চিত জীবনের দিকে ঠেলে দিচ্ছে। সরকারের উচিত অবিলম্বে বিদেশ ফেরত শ্রমিকদের আবারো তাদের কর্মক্ষেত্রে প্রেরনের জন্য দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহন করা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin