সবাইকে মাস্ক পরার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা | Nobobarta

আজ শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সকাল ৯:০১মি:

সবাইকে মাস্ক পরার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সবাইকে মাস্ক পরার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আবারও সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সেখানেই প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন।

বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর এই নির্দেশের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, ইউরোপ ও আমেরিকায় আবারও করোনাভাইরাসে প্রাদুর্ভাব ব্যাপকভাবে দেখা দিয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী এ বিষয়ে বিশেষভাবে নজর দিতে বলেছেন। তিনি বলেছেন, সবাই যেন মাস্ক পরেন। কারণ, অনেকের মধ্যে এ বিষয়ে নমনীয়তা (রিলাক্স) দেখা যাচ্ছে। তাই এটা যেন বাস্তবায়ন করা হয়।

প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, গতকাল বিভাগীয় কমিশনারদের সভাতেও এ নিয়ে আলোচনা হয়েছে। এ বিষয়ে আইনের প্রয়োগ প্রয়োজন হলে সেটাও করা হবে। বৈঠকে মন্ত্রিসভার সিদ্ধান্ত গ্রহণের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন তুলে ধরা হয়। এতে বলা হয়, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০১৯ সালের জানুয়ারি থেকে গত সেপ্টেম্বর পর্যন্ত মোট ৪২৭টি সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এর মধ্যে বাস্তবায়ন হয়েছে ৩৫৪টি। বাস্তবায়নের হার ৮২ দশমিক ৯০ শতাংশ। তবে করোনা পরিস্থিতির কারণে গত বছরের তুলনায় এ বছরের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের হার কম।

গত বছরের বাস্তবায়নের হার ছিল ৯২ দশমিক ২৫ শতাংশ। আর এ বছরের জানুয়ারি থেকে গত সেপ্টেম্বর পর্যন্ত নেওয়া সিদ্ধান্তের বাস্তবায়নের হার ৬৮ দশমিক ৬৪ শতাংশ। এ ছাড়া বৈঠকে এয়ার সার্ভিস বিষয়ে বাংলাদেশের সঙ্গে অস্ট্রিয়া সরকারের সঙ্গে চুক্তি সইয়ের জন্য একটি চুক্তির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

Rudra Amin Books
আপনার মতামত লিখুন :


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta