ফের ঢাকা ওয়াসার দায়িত্বে তাকসিম এ খান | Nobobarta

ফের ঢাকা ওয়াসার দায়িত্বে তাকসিম এ খান

আরো তিন বছরের জন্য ঢাকা ওয়াসায় তাকসিম এ খান পরিচালক (এমডি) পদে নিয়োগ পেয়েছেন। এ ছাড়া চট্রগ্রাম ওয়াসায় এ কে এম ফজলুল্লাহকে এমডি পদে নিয়োগ দেওয়া হয়। বৃহস্পতিবার রাতে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সাঈদ উর রহমান স্বাক্ষরিত পৃথক দুটি আদেশে দুজনকে এ নিয়োগ আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশন কর্তৃপক্ষ, আইন ১৯৯৬ এর (২৮)২ ধারা মোতাবেক প্রকৌশলী তাকসিম এ খানকে তার বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর থেকে তিন বছরের জন্য ঢাকা ওয়াাসার ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ দেওয়া হলো। পৃথক আরেকটি আদেশে একইভাবে তিন বছরের জন্য চট্রগ্রাম ওয়াসার এমডি পদে প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহকে নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার রাতে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (পানি সরবরাহ অনুবিভাগ) মোহাম্মদ ইবরাহিম দেশ রূপান্তরকে বলেন, ‘সরকার ঢাকা ও চট্রগ্রাম ওয়াসার এমডি পদে পূর্বের দুইজনকে আরো তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে।’ ২০ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার নীতিনির্ধারণী ফোরাম বোর্ড সভায় তাকসিমকে ফের তিন বছরের জন্য এমডি নিয়োগের প্রস্তাব পাস হয়। শনিবার সরকারি ছুটির দিনে তড়িঘড়ি করে অনেকটা নাটকীয়ভাবেই শেষ করা হয় ওই বোর্ড সভা। আর করোনা

পরিস্থিতির কারণ দেখিয়ে এমডি নিয়োগের মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে অনলাইন সভায়। যদিও বোর্ড সভায় মোট দশ সদস্যের মধ্যে তিনজন তাকসিমের এ নিয়োগের বিষয়ে বিধিবিধান মানার ওপর জোর দেন। কিন্তু উপস্থিত বাকি সাত সদস্য তাকে পুনরায় নিয়োগের পক্ষে মতামত দেওয়ায় তা পাস হয়ে যায়। এ নিয়ে বিভিন্ন মহল সমালোচনা করে। হাইকোর্টেও পুনর্নিয়োগ প্রস্তাবের বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট আবেদন হয়।

Rudra Amin Books
আপনার মতামত লিখুন :

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin