১৬ বছর পর পাকিস্তান সফর যাচ্ছে ইংল্যান্ড | Nobobarta

১৬ বছর পর পাকিস্তান সফর যাচ্ছে ইংল্যান্ড

পাকিস্কানে ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর দেশটিকে বড় কোন দল সফর করেনি। জিম্বাবুয়ে, উইন্ডিজ, বাংলাদেশ ও শ্রীলঙ্কা সাম্প্রতিক সময়ে দেশটিকে সফর করে। এর ধারাবাহিকতায় ইংল্যান্ডও পকিস্তানে একটি সংক্ষিপ্ত সিরিজ খেলতে সফর করবে।

ইংল্যান্ড দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তান সফর যাচ্ছে। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে নিশ্চিত করে পাকিস্তান সফরের সূচি। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়েছিল আগামী বছর জানুয়ারিতে হোক সিরিজটি। আগামী বছর ১২ অক্টোবর পাকিস্তানে পৌঁছাবে ইংল্যান্ড টি-টোয়েন্টি দল। করাচিতে ম্যাচ দুটি খেলে ১৬ অক্টোবর দুই দলই রওয়ানা করবে ভারতের উদ্দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে।

এই সফর নিয়ে ইংল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ‘এটা সত্যি আনন্দের খবর, আগামী বছর অক্টোবরে পাকিস্তান সফর করতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট। ২০০৫ সালের পর প্রায় ১৬ বছর শেষে এই সফর করবে ইংল্যান্ড। দুই দেশের ক্রিকেটের জন্য এটা অনেক আনন্দের।’ তিনি আরও বলেন, ‘দেশটিতে (পাকিস্তান) ক্রিকেট যে নিরাপদ সেটা প্রমাণের জন্যই আমাদের এই সফর। তাদের ক্রিকেটের উন্নয়নে আমাদের ভূমিকা থাকাটা গর্বের।’

পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘আমি আনন্দের সঙ্গে বলতে চাই, ইংল্যান্ড আসছে আমাদের দেশে। এটা তো কেবল শুরু। আগামী বছর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এরপর ২০২২-২৩ মৌসুমে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে আসবে তারা।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অনলাইন নববার্তা-কে জানাতে ই-মেইল করুন- nobobarta@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Rudra Amin Books
আপনার মতামত লিখুন :

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.