ভারতীয় সমর্থকরাই তুলোধুনা করছেন ধোনিকে! | Nobobarta

ভারতীয় সমর্থকরাই তুলোধুনা করছেন ধোনিকে!

পড়ার সময়:3 মিনিট, 44 সেকেন্ড

কেবল ভারতের নয়, ক্রিকেটবিশ্বের অন্যতম জনপ্রিয় খেলোয়াড় মাহেন্দ্র সিং ধোনি। কিংবদন্তীতুল্য এই ভারতীয়ের জনপ্রিয়তার কারণও অবশ্য আছে। ক্যাপ্টেন কুলখ্যাত ধোনি তার ক্রিকেটীয় মেধা আর নৈপুণ্যে জায়গা দখল করে নিয়েছেন রেকর্ডবুকে।

ভারতীয়দের কাছে তো ধোনি নয়নের মনি! বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা চ্যাম্পিয়ন্স ট্রফি, ক্রিকেটের মেজর সব ট্রফিই তিনি জিতিয়েছেন ভারতীয়দেরকে। সেই ধোনিই এখন ভারতীয়দের চোখের বালি। সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো খলনায়ক! কারণটা খুলে বলা যাক। আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচে একটি ওয়াইড না দিতে আম্পায়ারকে রীতিমতো বাধ্য করেছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, রশিদ খানকে করা শার্দুল ঠাকুরের বলটি সীমানা দড়ির বেশ বাইরে দিয়েই যায়। স্পষ্টতই ওয়াইড বল। মাঠে থাকা আম্পায়ার পল রেইফেল ওয়াইড দেয়ার জন্য দু’হাতও তুলেছিলেন। এসময় ক্ষেপে ওঠেন ধোনি। উইকেটের পেছন থেকে ডেকে কি যেন বলেন আম্পায়ারকে। তার দিকে তাকিয়ে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে রেইফেল আর ওয়াইড দেননি সেটি।

সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নারকেও সেসময় অবাক হতে দেখা যায়। তার চোখেমুখে ছিল হতাশা। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো খলনায়ক হয়ে যান ধোনি। ক্রিকেটের স্পিরিট নষ্ট করা এবং ‘আনফেয়ার’ ক্রিকেট খেলার অভিযোগ তোলে সবাই ধোনির বিরুদ্ধে। ভারতীয় সমর্থকদের অনেকেই তাকে নিয়ে ট্রলও শুরু করে। টুইটারে ভারতীয় এক সমর্থক লিখেছেন, খেলাটার প্রতি যেন বিদ্রূপ করা হলো! ধোনি আম্পায়ারকে গালিগালাজ করেছে! আমি রীতিমতো বাকরুদ্ধ হয়ে গেছি! তার ইচ্ছেমতো যখন তখন ক্ষেপে যাচ্ছে এবং আম্পায়ারদেরকে তার ইচ্ছেমতো সিদ্ধান্ত নিতে বাধ্য করছে! ওর বিরুদ্ধে যদি কোনো অ্যাকশান নেয়া না হয় তাহলে আমি বলবো ভারতীয় ক্রিকেট বোর্ড একটা হাস্যকর বোর্ডে পরিণত হচ্ছে। স্রেফ লজ্জাজনক!

Rudra Amin Books

এ ঘটনায় জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ বলেছেন, সে এটাকে ওয়াইড কল করতে চেয়েছিল, তারপর ধোনিকে দেখলো এবং তার মন পরিবর্তন করলো। রেইফেল একটা বড়সড় ভুলই করেছে আজকে। ইয়ান বিশপের মতো অনেক সমর্থকও দুষছেন আম্পায়ারকে। অনেকে বলছেন রেইফালের দুর্বলতাই ফুটে উঠেছে মাঠে। এর আগে গেল বছর আইপিএলেও একটি ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানান ধোনি। সেবার আম্পায়ারের সঙ্গে অসদাচারণের দায়ে তাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin