সেপ্টেম্বরে মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল | Nobobarta

সেপ্টেম্বরে মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল

করোনাভাইরাসের কারণে কয়েক মাস ধরেই আন্তর্জাতিক ফুটবলের ম্যাচগুলো স্থগিত হয়ে আছে। ফুটবলপ্রেমীদের জন্য খুশির খবর, শিগগিরই মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল। সবকিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই শুরু হবে ফুটবল লড়াইয়ে বিভিন্ন দেশের মুখোমুখি ধামাকা।

সম্প্রতি নেশনস লিগের জন্য নতুন সূচি দিয়েছে উয়েফা। সূচি অনুযায়ী আগামী ৩ সেপ্টেম্বর প্রথম ম্যাচে মাঠে নামবে ইউরোপের দুই পরাশক্তি জার্মানি ও স্পেন। এছাড়া ৫ সেপ্টেম্বর অ্যাওয়ে ম্যাচ খেলতে আইসল্যান্ডে যাবে ইংল্যান্ড। করোনাভাইরাসের কারণে নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচগুলোর সূচিতে বেশ কিছু পরিবর্তন এসেছে। উয়েফার সূচি অনুযায়ী জুলাইয়ের মাঝেই ইউরোপের শীর্ষ পর্যায়ের লিগগুলো শেষ হবে। এরপর আগস্টে চ্যাম্পিয়নস লিগের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। তারপর সেপ্টেম্বরে শুরু হবে নেশনস লিগ।

এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, ২০২০-২১ মৌসুমের নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচগুলো নতুন সূচি অনুযায়ী আগামী সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর মাসে মাঠে গড়াবে। এছাড়া আগের সূচিতে অক্টোবর-নভেম্বরে দুটি করে ম্যাচ হওয়ার কথা থাকলেও নতুন সূচি অনুযায়ী তিনটি করে ম্যাচ আয়োজিত হবে। ২০১৮ মৌসুমে শুরু হওয়া প্রথম নেশনস লিগে চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। নেদারল্যান্ডসকে ফাইনালে হারিয়ে এই গৌরব অর্জন করেছিল ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

2 Shares
Share2
Tweet
Share
Pin