টেনিস কোটে চোখ ধাঁধানো ১০ টেনিস সুন্দরী | Nobobarta

আজ শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সকাল ১১:৫২মি:

টেনিস কোটে চোখ ধাঁধানো ১০ টেনিস সুন্দরী

টেনিস কোটে চোখ ধাঁধানো ১০ টেনিস সুন্দরী

টেনিস র‍্যাকেটের কারিশমা তো আছেই, তবে রূপ আর গ্ল্যামারের আলোকচ্ছটাও কম নয়। নারী টেনিস তারকাদের গ্ল্যামার নিয়ে দর্শকদের থাকে দারুণ মুগ্ধতা। সে কারণে টেনিসের সেরা ১০ সুন্দরীর তালিকাও তৈরি করা হয়েছে। কে কে আছেন তালিকায় জেনে নিই-

মারিয়া সারাপোভা : রাশিয়ান তারকা মারিয়া শারাপোভা ডানহাতি ছয় ফুট তিন ইঞ্চি উচ্চতার ডানহাতি তারকা। শুধু রূপেই নন কোর্টেও দারুণ সফল। ২০০৫ সালে প্রথমবার ওয়ার্ল্ড নাম্বার ওয়ান হয়েছিলেন। ক্যারিয়ারে ৫৫৭ জয় ও ১৩৩ পরাজয়ের ট্যালিতে ৩৬টি ওয়ার্ল্ড ট্যুর ও চারটি আইটিএফ জিতেছেন।

ক্যারোলিন ওজনিয়াকি : ডেনমার্কের তারকা ক্যারোলিন ওজনিয়াকি বর্তমানে র‌্যাংকিংয়ে দুই নম্বরে রয়েছেন। ২০১১ সাল থেকে টানা ৬৭ সপ্তাহ ছিলেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। ২২টি ওয়ার্ল্ড ট্যুর ও চারটি আইটিএফ টাইটেল জিতেছেন তিনি।

অ্যানা কুর্নিকোভা : রুশ গ্ল্যামার কুইন অ্যানা কুর্নিকোভাকে তালিকার সারপ্রাইজ প্যাকেজ বলা যায়। বর্তমানে অবসরে থাকা বিশ্ব কাঁপানো এই সুন্দরীর সর্বোচ্চ ক্যারিয়ার র‌্যাংকিং ছিল ১৬। মাত্র দুটি আইটিএফ টাইটেল জিততে পেরেছিলেন। যদিও কোর্টে ততটা সফল ছিলেন না।

অ্যাশলে হার্কলারোড: টেনিস ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ‘প্লেবয়’ ম্যাগাজিনের জন্য একবার সম্পূর্ণ নগ্ন হয়েছিলেন অ্যাশলে হার্কলারোড। তার সর্বোচ্চ ক্যারিয়ার র‌্যাংকিং ৩৯। তালিকার সাত নম্বরে থাকা অ্যাশলে কোর্টে যতটা আলোচিত, বাইরের ঘটনাবলিতে তার চেয়ে বেশিই আলোচিত।

আনা ইভানোভিচ : সার্বিয়ান সুন্দরী আনা ইভানোভিচ রয়েছেন ছয় নম্বরে। টেনিস কোর্টে ১৫ ওয়ার্ল্ড ট্যুর শিরোপা জিতেছেন। তবে নিয়মিত বিভিন্ন ম্যাগাজিনের জন্য তিনি মডেলিংও করেন। উষ্ণ ভঙ্গিমায় তার বিভিন্ন ছবি ভক্তদের দৃষ্টি কেড়েছে।

সানিয়া মির্জা : ভারত কাঁপানো সুন্দরী সানিয়া মির্জা টেনিসের সেরা সুন্দরীর তালিকার পাঁচ নম্বর জায়গা দখল করেছেন। ভারতের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদদের একজন তিনি। আলোচিত এক বিয়ে করে জীবনসঙ্গী করেছেন পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিককে। ক্যারিয়ারে সর্বোচ্চ ছয় নম্বর র‌্যাংকিংয়ে ছিলেন।

ডমিনিকা সিবুলকোভা : ডমিনিকা সিবুলকোভা- চার নম্বরে আছেন এই স্লোভাকিয়ান সুন্দরী। বর্তমানের র‍্যাঙ্কিংয়ে ৪০ নম্বরে থাকলেও ক্যারিয়ারে ১০ নম্বর অবস্থানেও উঠেছিলেন সোনালি চুলের অধিকারিণী এই তারকা।

মারিয়া কিরিল্যাংকো : তালিকার তিন নম্বর থাকা রুশ সুপার মডেল মারিয়া কিরিল্যাঙ্কো একজন সুপারমডেলও। কোর্টে পড়তি ফর্মের কারণে বর্তমানে র‌্যাংকিংয়ে ১৫৫ নম্বরে থাকলেও ২০১৩ সালে উঠে এসেছিলেন দশ নম্বরে। আকর্ষণীয় সুন্দরী এই তারকাকে প্রথম দেখায় হলিউডের অভিনেত্রী ভেবে ভুল হতে পারে অনেকেরই।
 Maria Kharchenko
ড্যানিয়েলা হান্তুকোভা : স্লোভাকিয়ান বিউটি কুইন ড্যানিয়েলা হান্তুকোভা আছেন সেরা সুন্দরী তালিকার দুই নম্বরে। মাঠে দারুণ পরিশ্রমী এই তারকা তার রূপের জালে আকৃষ্ট করেছেন কোটি ভক্তকে। বর্তমানে ৮১ নম্বরে থাকলেও ২০০৩ সালে র‌্যাংকিংয়ে পাঁচ নম্বরে ছিলেন তিনি।

অ্যালেনা দেমেন্তিয়েভা : ছিপছিপে আকর্ষণীয় শরীরের অধিকারিণী রুশ টেনিস সুন্দরী অ্যালেনা দেমেন্তিয়েভা তালিকার শীর্ষস্থান অধিকার করেছেন। মাত্র ১৩ বছর বয়সে নিজের প্রথম টেনিস শিরোপা জিতেছিলেন এই তারকা। ২০০০ সালের সিডনি অলিম্পিকে রৌপ্যপদক জিতেছিলেন। তবে দুর্দান্ত খেলে ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে নারীদের এককে জিতেছিলেন স্বর্ণপদক। ক্যারিয়ারে সর্বোচ্চ তিন নম্বর র‌্যাংকিংয়ে ছিলেন।

আপনার মতামত লিখুন :


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta