অবশেষে ক্রিকেটকে বিদায় জানালেন উমর গুল | Nobobarta

অবশেষে ক্রিকেটকে বিদায় জানালেন উমর গুল

পড়ার সময়:2 মিনিট, 19 সেকেন্ড

দুই দশকের বর্ণিল ক্যারিয়ার। বিদায় বেলাতে আপ্লুত হলেন। চোখে পানি, গলাটাও ধরে এলো। সব ধরনের ক্রিকেট থেকে এখন সাবেক হয়ে গেলেন পাকিস্তানের তারকা পেসার উমর গুল।

গত মাসেই আভাস দিয়েছিলেন ন্যাশনাল টি-টোয়েন্টি কাপই তার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট। বেলুচিস্তানের হয়ে খেলে আসছিলেন। টুর্নামেন্টে থেকে তার দলের বিদায় ঘটেছে, সঙ্গে শেষ হলো গুলের বর্ণিল পথচলাও। ক্যারিয়ারের শেষ টুর্নামেন্টে ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন গুল। ম্যাচশেষে কান্নাভেজা চোখে মাঠ ছাড়েন গুল। নিজের আবেগকে সংবরণ করতে পারছিলেন না। এ সময় সতীর্থ-প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের সবাই তাকে সান্ত্বনা দেন। দুই দলের খেলোয়াড়রা মিলে গার্ড অব অনার দেন গুলকে।

এ সময় বেশ আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। বিদায়ী বক্তব্যে গুল বলেন, ‘আমি শুরু থেকে শেষপর্যন্ত ক্রিকেট উপভোগ করেছি। এটা আমাকে কঠোর পরিশ্রম, শ্রদ্ধা, আত্মনিবেদন ও অধ্যবসায়ের শিক্ষা দিয়েছে। আমার এই দীর্ঘ ক্যারিয়ারে আমি এমন অনেক মানুষের সঙ্গ পেয়েছি, যারা আমাকে সর্বাত্মক সহযোগিতা করেছে। তাদের কাছে আমি চিরকৃতজ্ঞ। আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই।’

২০০৩ সালের এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় গুলের। একই বছরের আগস্টে করাচিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেকও হয়ে যায় তার। টেস্টে ৪৭ ম্যাচ খেলে ৩৪.০৬ গড়ে ১৬৩ উইকেট নিয়েছেন তিনি। ১৩০ ওয়ানডেতে ২৯.৩৪ গড়ে তার ঝুলিতে আছে ১৭৯টি উইকেট।

Rudra Amin Books
ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

2 Shares
Share2
Tweet
Share
Pin