দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৫ | Nobobarta

আজ শুক্রবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৫মি:

দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৫

দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৫

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী।

বুধবার (২১ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৪ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন। এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) দেশে আরও ১ হাজার ৩৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৮ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ২৯ হাজার ২৭৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৪৯২ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৬ লাখের বেশি মানুষ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ২০ হাজার ৩০৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৬ হাজার ১৪৯ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ৪৯ হাজার ১৫৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ৯৫০ জনের।

Rudra Amin Books

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ৭৪ হাজার ৮১৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৮৮ জনের। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৬৩৫ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ২৯ হাজার ৬৬৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২১০ জনের। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

২১ অক্টোবর (বুধবার) এর আপডেট

   গত ২৪ ঘণ্টায়   মোট
 শনাক্ত  ১,৫৪৫  ৩,৯৩,১৩১
 মৃত্যু  ২৪  ৫,৭২৩
 সুস্থ   ১,৭০৪  ৩,০৮,৮৪৫
 পরীক্ষা  ১৪,০৮৬  ২২,০৬,৪১১
আপনার মতামত লিখুন :

ট্যাগস্: , , , , ,

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Design & Developed BY Nobobarta.com