মানবিকতার জন্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই শিশু পুরস্কৃত | Nobobarta

মানবিকতার জন্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই শিশু পুরস্কৃত

পড়ার সময়:2 মিনিট, 12 সেকেন্ড

সাইকেল চালাতে গিয়ে প্রতিবেশীর মুরগির বাচ্চাকে ধাক্কা দিয়েছিল। তাই দেরি না করে আহত মুরগির বাচ্চাটিকে নিয়ে হাসপাতালে পৌঁছে যায় ভারতের মিজোরামের ৬ বছর বয়সী এক শিশু।

তার সঞ্চিত সব টাকার বিনিময়ে মুরগির প্রাণ বাঁচানোর আবেদনও জানায়। ওই শিশুর মানবিকতা দেখে চমকে গিয়েছিল সবাই। রাতারাতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় তার কাহিনি।

২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই জানা গেল, মানবিকতার সেই স্বীকৃতিও পেয়েছে সে। মিজোরামের সাইরাংয়ের বাসিন্দা ডেরেক সি লালচানহিমাকে পুরস্কৃত করলো তার স্কুল।
তাকে দেওয়া হয়েছে একটি প্রশংসাপত্র। যাতে লেখা ‘ওয়ার্ড অফ অ্যাপ্রিশিয়েসন’। ওই প্রশংসাপত্র নিয়ে ডেরেকের ছবি গতকাল বৃহস্পতিবার আবারও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

প্রায়ই রাস্তাঘাটে সড়ক দুর্ঘটনা ঘটে। আমরা অনেকেই অযথা ঝামেলা এড়াতে দেখেও না দেখার ভান করে চলে যাই। এমনকি, যিনি ধাক্কা দিয়েছেন, সেই গাড়ি বা বাইক চালকও ভয়ে পালিয়ে যান।

Rudra Amin Books

অমানবিকতার এই রকম হাজারো উদাহরণের মধ্যে ডেরেক বুধবার সকলের কাছে হাজির হয়েছিল শুদ্ধ বাতাসের মতো। তার শিশুমনের পবিত্রতা নিয়ে সকলেই প্রশংসা করেছিল। তার পুরস্কারও পেল সে।
তবে মুরগির বাচ্চাটিকে সে বাঁচাতে পারেনি। কারণ তার সাইকেলের চাকায় পিষ্ট হয়েই মুরগির ছানাটির প্রাণ যায়। তা সত্ত্বেও তার এই উদ্যোগ অবশ্যেই শিক্ষা দিল সকলকে।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin