ভ্রমণ নিষেধাজ্ঞা প্রতিষ্ঠার শপথ নিলেন ট্রাম্প | Nobobarta

ভ্রমণ নিষেধাজ্ঞা প্রতিষ্ঠার শপথ নিলেন ট্রাম্প

ভ্রমণ নিষেধাজ্ঞা প্রতিষ্ঠা করবেন বলে শপথ নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে জানান, আমি জানি সুপ্রিমকোর্টে গেলে রায় আমার পক্ষেই আসবে। কিন্তু এখন আদালতের পথে হাঁটছেন না মার্কিন প্রেসিডেন্ট। বিবিসি জানায়, ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে ‘নতুন নির্বাহী আদেশ’ প্রদানের বিষয়ে ভাবছেন তিনি।

এর আগের নির্বাহী আদেশটি যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্ট বাতিল করে দেয়। এই রায়ের বিপক্ষে ট্রাম্প প্রশাসনের আবেদনও খারিজ করে দেয়া হয়। এরপর সুপ্রিমকোর্টের দ্বারস্থ হতে পারতেন ট্রাম্প। কিন্তু মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে আইনি লড়াইয়ে যাওয়ার থেকে নতুন এবং আংশিক পরিবর্তিত একটি নির্বাহী আদেশ দিতে পারে ট্রাম্প প্রশাসন।

ফ্লোরিডায় সফরকালে মার্কিন প্রেসিডেন্ট সাংবাদিকদের জানান, আমরা (আদালতের) এই লড়াইয়ে জয় পাব। কিন্তু দুর্ভাগ্যজনক বিষয় হল- এতে অনেক সময় লাগবে। আমরা জয় পাব। কিন্তু বর্তমানে বিকল্প কিছু ভাবছি আমরা। আমাদের কাছে অনেকগুলো বিকল্প রয়েছে। এর মধ্যে একটি হচ্ছে- নতুন করে নির্বাহী আদেশ প্রদান। এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, নতুন নির্বাহী আদেশটি কতটুকু পরিবর্তন করবেন ট্রাম্প। তার উত্তরে মার্কিন প্রেসিডেন্ট বলেন, খুব সামান্যই পরিবর্তন করা হবে। পূর্বের নির্বাহী আদেশ অনুসারে ৭টি মুসলিম দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেন মার্কিন প্রেসিডেন্ট।

<

Rudra Amin Books

p style=”text-align: right;”>–বিবিসি।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Shares
Share
Tweet
Share
Pin