নির্বাচনে হেরে গেলে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করবো না : ট্রাম্প | Nobobarta

নির্বাচনে হেরে গেলে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করবো না : ট্রাম্প

পড়ার সময়:2 মিনিট, 51 সেকেন্ড

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনি প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে ভর্ৎসনা করে বলেছেন, ৩ নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটদের কাছে হেরে গেলে মার্কিন যুক্তরাষ্ট্রে তার আর স্থান থাকবে না।

মার্কিন বার্তা সংস্থা হিল এ খবর জানিয়ে বলেছে, ট্রাম্প জর্জিয়া অঙ্গরাজ্যে তার সর্বশেষ নির্বাচনি জনসভায় ঠাট্টা করে বলেন, “ইতিহাসের সবচেয়ে খারাপ প্রার্থীর মোকাবিলায় আমি তীব্র চাপের মুখে রয়েছি এবং এই নির্বাচনে আমি যদি হেরে যাই তাহলে বলতে হবে আমি আমেরিকার রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে হেরে গেছি।”

এরপর ট্রাম্প ঠাট্টার ছলে আরো বলেন, “হেরে গেলে আমার মধ্যে অনেক বাজে অনুভূতি তৈরি হবে; তখন হয়তো আমাকে আমেরিকা ত্যাগ করতে হবে।” ট্রাম্প এমন সময় এ বক্তব্য দিলেন যখন তার তিনজন সিনিয়র উপদেষ্টা শুক্রবার মার্কিন প্রেসিডেন্টের নির্বাচনি প্রচারদলের প্রধান বিল স্টিপিয়েনকে জানিয়েছেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের জয়ের সম্ভাবনা কম এবং তিনি যেন নিজেকে পরাজয়বরণ করার জন্য মানসিকভাবে প্রস্তুত করেন।

মার্কিন নিউজ চ্যানেল সিএনএন পরিচালিত সর্বশেষ জনমত জরিপে দেখা গেছে, আগামী মাসের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন শতকরা ৫৪ ভাগ ভোট পেয়ে নির্বাচিত হতে যাচ্ছেন এবং তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প এ নির্বাচনে ৪৩ শতাংশ ভোট পেতে যাচ্ছেন। জরিপে অংশগ্রহণকারী মার্কিন নাগরিকদের বেশিরভাগ ট্রাম্পকে ‘অযোগ্য’ এবং বাইডেনকে ‘সৎ’ প্রার্থী বলে উল্লেখ করেছেন।

Rudra Amin Books

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে তার আগে এরইমধ্যে প্রায় ২ কোটি ২০ লাখ ভোটার ডাকযোগে বা স্বশরীরে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আগাম ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ফেসবুক থেকে মতামত দিন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

7 Shares
Share7
Tweet
Share
Pin