দরিদ্র মেধাবী ৫১৫ ছাত্র-ছাত্রীদের শাহ্জালাল ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান | Nobobarta nobobarta.com | Latest online bangla world news bd | latest, news, Sports, bd, bangladesh, politics, video, live

সোমবার, ৪ মাঘ, ১৪২৭, ১৮ জানুয়ারি, ২০২১, রাত ১২:৪৫ মি:

বিজ্ঞাপন
সংবাদ শিরোনাম:
শেষের দিকে সুবাহ-নিলয়ের ‘মন বসেছে পড়ার টেবিলে’ নড়িয়া পৌরসভা ৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী ফজলুল হক টাঙ্গাইলে জেলা যুবলীগ আয়োজিত আ’লীগ মনোনীত মেয়র প্রার্থীর মতবিনিময় সভা শ্রীপুর পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে জেলা ছাত্রলীগের গণসংযোগ বেতন গ্রেড অনিয়মের অভিযোগের পরেও বহাল অফিস প্রধান সহকারি সর্দার জালাল নতুন দিনের কবিতা-কথায় ৮০ তম সাউন্ডবাংলা-পল্টনড্ডা টাঙ্গাইলে আ:লীগ নেতা মরহুম আলমগীর হোসেনের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভালুকায় ক্রিকেট ফাইনাল খেলা অনুষ্ঠিত টাঙ্গাইলে আলফা ইসলামী লাইফ ইন্সুরেন্স অফিস উদ্বোধন আগামীকাল সারাদেশে দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভার ভোট
দরিদ্র মেধাবী ৫১৫ ছাত্র-ছাত্রীদের শাহ্জালাল ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান

দরিদ্র মেধাবী ৫১৫ ছাত্র-ছাত্রীদের শাহ্জালাল ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান

করোনাকালেও দেশের দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহযোগিতা হিসেবে ৫১৫জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। বুধবার (২৫ নভেম্বর) যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে রাজধানী ঢাকা এবং সন্নিকটের বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে ন্যূনতম নির্বাচিত ১০ জন ছাত্র-ছাত্রীকে নিয়ে অতি ক্ষুদ্র পরিসরে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর করপোরেট হেড অফিসে আনুষ্ঠানিকভাবে উক্ত বৃত্তির চেক প্রদান করা হয়।

বৃত্তিপ্রাপ্ত অবশিষ্ট ৫০৫ জন ছাত্র-ছাত্রীর বৃত্তির অর্থ দ্রুততম সময়ের মধ্যে তাদের স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে। ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান মোঃ সানাউল্লাহ সাহিদ অনুষ্ঠানে প্রধান অতিথিএবং বিশেষ অতিথি হিসেবে ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, সিআইপি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের পরিচালকবৃন্দ আব্দুল হালিম, মহিউদ্দিন আহমেদ, আক্কাচ উদ্দিন মোল্লা, খন্দকার শাকিব আহমেদ, মোহাম্মদ ইউনুছ, মোঃ গোলাম কুদ্দুস, ইন্ডিপেনডেন্ট পরিচালক একরামুল হক, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ শাহজাহান সিরাজ, এম. আখতার হোসেন ও ইমতিয়াজ ইউ. আহমেদ-সহ বৃত্তিপ্রাপ্ত ১০জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

দেশের বিভিন্ন কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল পরিবারের সর্বমোট ৫১৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্ত ৫১৫ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৫০ জন ও ছাত্রী ১৬৫ জন, এইচএসসি পর্যায়ে ছাত্র ১২০ জন ও ছাত্রী ৮০ জন রয়েছেন। বৃত্তি হিসেবে এসএসসি পর্যায়ের শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে এককালীন ২৭,৫০০.০০ (সাতাশ হাজার পাঁচশত) টাকা প্রদান করা হবে।এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে ৩ বছর মেয়াদী ডিগ্রী পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদেরকে ৩টি কিস্তিতে প্রতি কিস্তি ১৫,৮৭৫.০০ (পনের হাজার আটশত পঁচাত্তর) টাকা হিসেবে সর্বমোট (১৫,৮৭৫.০০ x ৩) = ৪৭,৬২৫.০০ (সাতচল্লিশ হাজার ছয়শত পঁচিশ) টাকা এবং ৪ বছর মেয়াদী স্নতক সম্মান পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদেরকে ৪টি কিস্তিতে প্রতি কিস্তি ১৫,৮৭৫.০০ (পনের হাজার আটশত পঁচাত্তর) টাকা হিসেবে সর্বমোট (১৫,৮৭৫.০০ x ৪) = ৬৩,৫০০.০০ (তেষট্টি হাজার পাঁচশত) টাকা প্রদান করা হবে। ২০১৯ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ব্যাংকের বৃত্তির জন্য মনোনীত ৫১৫জন ছাত্র-ছাত্রীদেরকে এককালীন/কিস্তি আকারে সর্বমোট ২,১৩,৬২,৫০০.০০ (দুই কোটি তের লক্ষ বাষট্টি হাজার পাঁচশত) টাকা বৃত্তি প্রদান করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অনলাইন নববার্তা-কে জানাতে ই-মেইল করুন- nobobarta@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Rudra Amin Books

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান মোঃ সানাউল্লাহ সাহিদ, ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম. শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান মোঃ সানাউল্লাহ সাহিদ বলেন, করোনা ভাইরাসজনিত কারণে বাংলাদেশসহ বিশ^ব্যাপী অর্থনৈতিক মন্দার পরিস্থিতিতেও শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। অদূর ভবিষ্যতেও মেধাবীদের সহযোগিতার ক্ষেত্রে আমাদের সাহায্যের হাত সম্প্রসারিত হবে ইনশাআল্লাহ্। সমাজের সবার জন্য ন্যায্য ও মানসম্মত শিক্ষা সুনিশ্চিত করার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান ব্যাংকের চেয়ারম্যান মোঃ সানাউল্লাহ সাহিদ।

ব্যাংকের ফাউন্ডেশন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, সিআইপিবলেন, দেশের অসচ্ছল পরিবারের এসকল কৃতি ছাত্র-ছাত্রী উচ্চশিক্ষা গ্রহণ করে নিজেদের ভাগ্যোন্নয়নের সাথে দেশের আর্থ সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখবে বলে তিনি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মতামত লিখুন :

ট্যাগস্: ,

সংরক্ষণাগার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Design & Developed BY Nobobarta.com