সভাপতি গুলজার, মহাসচিব বদিউল আলম – Nobobarta

আজ মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৬:০০ অপরাহ্ন

সভাপতি গুলজার, মহাসচিব বদিউল আলম

সভাপতি গুলজার, মহাসচিব বদিউল আলম

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নতুন নেতৃত্বে এবার এলেন মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন। গতকাল শুক্রবার কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ভোটের মাধ্যমে গুলজার সভাপতি ও খোকন মহাসচিব নির্বাচিত হয়েছেন। আগামী দুই বছর চলচ্চিত্র পরিচালক সমিতিকে সামনে থেকে নেতৃত্ব দেবেন তারা। নির্বাচনে গুলজার-খোকন পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছে আমজাদ হোসেন-জাকির হোসেন রাজু এবং সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব পরিষদ।

বিজয়ী বদিউল আলম খোকন বলেন, জীবন দিয়ে হলেও চলচ্চিত্রকে রক্ষা করব। তাই শুরুতেই, চলচ্চিত্র নিয়ে মানুষের যে নেতিবাচক ধারণা আছে তা দূর করতে যা কিছু করা দরকার সব ধরনের পদক্ষেপ নেব। আমাদের এই উদ্যোগে এবারের নির্বাচনে যারা জয়ী হয়েছেন, তারা তো থাকবেনই, পাশাপাশি যারা জয়ী হননি, তারাও থাকবেন। তিনি আরো বলেন, দূরে সরে থাকা অনেক গুণী নির্মাতাদের আমাদের নতুন কমিটির সঙ্গে যুক্ত করাব। তাতে চলচ্চিত্রে বর্তমানে যে অবস্থা চলছে, তা থেকে কিছুটা হলেও সামনের দিকে এগিয়ে নিয়ে যাব—এটাই আমাদের একমাত্র লক্ষ্য।

গুলজার-খোকন পরিষদ থেকে নির্বাচিত অন্য সদস্যরা হলেন সহসভাপতি মনতাজুর রহমান আকবর, অর্থ সম্পাদক আহমেদ ইলিয়াস ভূঁইয়া, আন্তর্জাতিক–বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক শাহীন কবির টুটুল, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক সালাহউদ্দিন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) পরিচালক সমিতি কার্যালয়ে গতকাল সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ হয়। এবার ভোটার ছিলেন ৩৬৮ জন।


Leave a Reply