উত্তরায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ | Nobobarta

আজ শনিবার, ৩০ মে ২০২০, ০৪:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
উত্তরায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

উত্তরায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

Rudra Amin Books

রাজধানীর উত্তরার হাউস বিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে রেখেছে পোশাক শ্রমিকরা। বকেয়া বেতনের দাবিতে শনিবার (২১ ডিসেম্বর) বেলা ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করা হয়। পোশাক শ্রমিকদের অবস্থানের কারণে সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পুলিশ চেষ্টা করেও শ্রমিকদের সরাতে পারছে না।

ডিএমপির উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) সচীন মল্লিক বলেন, বেলা ১১ টার দিকে টপ জিন্স নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে। বকেয়া তিন মাসের বেতন পরিশোধের বিষয়ে তারা আশ্বাস চায়। এর আগে তারা সাত দিন ধরে গার্মেন্টসের ভেতরে আন্দোলন করে আসছে। সমাধান না হওয়ায় আজ তারা রাস্তা অবরোধ করে। হাজার হাজার গাড়ি সড়কে আটকে আছে।

তিনি জানান, মালিক গার্মেন্টস বন্ধ করতে চায়। সমস্যা সমাধানে মালিক পক্ষের সঙ্গে আলোচনা চলছে। টপ জিন্স লিমিটেড গার্মেন্টসের শ্রমিক জুয়েল বলেন, ‘গত সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত আমাদের বেতন বাকি আছে। এরপরও মালিক বলছে গার্মেন্টস বন্ধ করে দেবে। আমরা প্রতিবাদ করলে মালিক মাত্র এক মাস ১০ দিনের বেতন দেবে বলে জানায়। এরপর থেকে আমরা আন্দোলনে নেমেছি। বেতন-ভাতা না দিলে রাজপথ ছাড়বো না।’

উত্তরা বিভাগের অতিরিক্ত উপকমিশনার মো. মিজানুর রহমান বলেন, ‌‌‌‌‌শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়কে নেমেছে। আমরা শ্রমিকদের কারখানায ফিরে যেতে বলেছি। এদিকে কারখানার মালিককেও সেখানে নিয়ে যাচ্ছি। সেখানে শ্রমিক, মালিক, বিজিএমইএ সদস্য (তৈরি পোশাক প্রস্ততকারক ও রফতানিকারক সমিতি) ও পুলিশ এক সঙ্গে বসে আলোচনা করা হবে।

তিনি বলেন, গার্মেন্টসের মালিক আর্থিকভাবে অনটনে আছেন। আবার শ্রমিকদের দাবিও ন্যায্য। আমরা মালিককেও বুঝিয়েছি। ব্যাংক থেকে ঋণ নিয়ে হলেও শ্রমিকদের টাকা পরিশোধের কথা বলা হয়েছে মালিককে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta