করোনায় আরও দুই সাংবাদিক আক্রান্ত | Nobobarta

আজ শনিবার, ৩০ মে ২০২০, ০২:৪১ অপরাহ্ন

করোনায় আরও দুই সাংবাদিক আক্রান্ত

করোনায় আরও দুই সাংবাদিক আক্রান্ত

Rudra Amin Books

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের এক সাংবাদিকের পর আরও দুই সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ৩জন সাংবাদিক করোনায় আক্রান্ত হলেন। বাকি দুজনের মধ্যে একজন বেসরকারি যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার। তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সর্বশেষ আজ শুক্রবার (১০ এপ্রিল) দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার একজন ক্রাইম রিপোর্টারের নমুনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে। আইইডিসিইআরের পরামর্শে তিনি তার বাসাতেই অবস্থান করছেন।

সর্বশেষ আক্রান্ত হওয়া সাংবাদিক ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সদস্য। শুক্রবার দুপুরে আক্রান্ত ওই সাংবাদিক জানান, কয়েক দিন ধরে তার জ্বর ও কাশি ছিল। বৃহস্পতিবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে গিয়ে পরীক্ষা করার জন্য নমুনা দিয়ে আসেন। আজ দুপুরে বিএসএমএমইউ থেকে তাকে ফোন করে করোনা পজিটিভ জানিয়ে ঘরে থাকতে বলা হয়।

আক্রান্ত ওই সাংবাদিক জানান, কয়েক দিন ধরে তিনি বাসাতেই অবস্থান করছিলেন। এর আগে তিনি একদিন মগবাজার এলাকায় গিয়েছিলেন। সেখানে জ্বর ও কাশি আছে এমন একজন সাংবাদিকের সঙ্গে তার সাক্ষাৎ হয়। সেখান থেকেই তার শরীরে ভাইরাস সংক্রমণ হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। যদিও ওই সাংবাদিক এখন পর্যন্ত করোনা টেস্ট করাননি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী বলেন, ‘আমাদের একজন সদস্য সাংবাদিকের করোনা পজিটিভ হয়েছে বলে জানতে পেরেছি। আমরা তার প্রয়োজনীয় চিকিৎসাসহ সব ধরনের সহযোগিতা করবো।’ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল খায়ের বলেন, ‘আমরা সাংগঠনিকভাবে সাংবাদিক সমাজ তার পাশে আছি। তার চিকিৎসা ও খাবারের ব্যবস্থা নিশ্চিত করা হবে।’

এর আগে গত ৩ এপ্রিল ইনডিপেন্ডেট টিভির একজন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে টেলিভিশন কর্তৃপক্ষ তার সংস্পর্শে আসা ৪৭ জনের একটি তালিকা করে তাদের সেলফ আইসোলেশনে পাঠায়।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta