অভিনেতা সঞ্জয় দত্তের জন্মদিন আজ | Nobobarta
বাংলা বাংলা English English हिन्दी हिन्दी Italiano Italiano

ঢাকা   আজ সোমবার, ১০ অগাস্ট ২০২০, ৯:১৯ অপরাহ্ন

অভিনেতা সঞ্জয় দত্তের জন্মদিন আজ

অভিনেতা সঞ্জয় দত্তের জন্মদিন আজ

Rudra Amin Books

আজ জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা সঞ্জয় দত্তের জন্মদিন। ১৯৫৯ সালের এই দিনে ভারতের মুম্বাইতে জন্মগ্রহণ করেন। তিনি অভিনয়শিল্পী দম্পতি সুনীল দত্ত ও নার্গিস দত্তের সন্তান। আর জন্মদিনে এলো সঞ্জয়ের ভিলেন লুক। ‘কেজিএফ’-এর সাফল্যের পর আরও বড় পরিসরে তৈরি হচ্ছে সিক্যুয়াল। ছবির সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে সঞ্জয় দত্তকে। তার চরিত্রের নাম আধিরা।

২০১৯ সালের ২৯ জুলাই, অর্থাৎ সঞ্জয়ের জন্মদিনেই আধিরার ফার্স্ট লুক প্রকাশ করেছিলেন প্রযোজক ফারহান আখতার। ওই সময় লেখেন, “ছোটবেলায় তার প্রথম ছবি ‘রকি’র শুটিং ব্যান্ডস্ট্যান্ডে দাঁড়িয়ে দেখতাম মনে আছে। এত বছর পর তার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে সত্যিই স্পেশাল লাগছে। শুভ জন্মদিন।” ঠিক এক বছর পর, ফের একই দিন বেছে নিলেন সঞ্জয়ের নতুন লুকের পোস্টার প্রকাশে। এর আগেই এক্সেল এন্টারটেনমেন্টের কর্ণধার রিতেশ সিধওয়ানি ও ফারহান আখতার ঘোষণা করেছিলেন বুধবার মুক্তি পাবে আধিরার লুক। সোশ্যাল মিডিয়ায় আধিরার লুক শেয়ার করেন রিতেশ। একই সঙ্গে সঞ্জয়কে জানিয়েছেন জন্মদিনের শুভেচ্ছা। ফারহান আখতারও পোস্টারটি শেয়ার করেছেন তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে।

১৯৮১ সালে রকি চলচ্চিত্রের মাধ্যমে সঞ্জয়ের অভিনয়ে অভিষেক হয়। ১৯৮২ সালে তিনি সে বছরের সবচেয়ে ব্যবসাসফল চলচ্চিত্র বিধাতা ও ১৯৮৩ সালে সুপারহিট ম্যাঁ আওয়ারা হুঁ চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৮৫ সালে প্রায় তিন বছর পর তিনি জান কি বাজি (১৯৮৫) ছবিতে কাজ করেন। জান কি বাজি ছবিটি সফল হলে ১৯৮০-এর দশকে তিনি ঈমানদার, ইনাম দাস হাজার, জিতে হ্যাঁ শান সে (১৯৮৮), মার্দোঁ ওয়ালি বাত (১৯৮৮), ইলাকা (১৯৮৯), হাম ভি ইনসান হ্যাঁ (১৯৮৯), কানুন আপনা আপনা (১৯৮৯), ও তাকাতওয়ার-এর মত সফল চলচ্চিত্রে অভিনয় করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অনলাইন নববার্তা-কে জানাতে ই-মেইল করুন- nobobarta@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

১৯৯৩ সালের এপ্রিলে দত্তকে সন্ত্রাসী ও সংহতি নাশমূলক কর্মকাণ্ডের জন্য গ্রেফতার করা হয়। ১৯৯৩ সালের ৫ই মে ভারতের সুপ্রিম কোর্ট তার জামিন মঞ্জুর করে, কিন্তু ১৯৯৪ সালের ৪ঠা জুলাই তার জামিন বাতিল করা হয় এবং তাকে পুনরায় গ্রেফতার করা হয়। ১৯৯৫ সালের ১৬ই অক্টোবর তিনি জামিনে ছাড়া পান। তার উপর আনা চার্জ মওকুফ হলেও তাকে বেআইনি অস্ত্র রাখার জন্য দোষী সাব্যস্ত করা হয়। সাজা ভোগকালীন ভাল ব্যবহার ও আচরণের জন্য ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি তাকে জেল থেকে মুক্তি দেওয়া হয়।

সঞ্জয় দত্তের জীবন নিয়ে রাজকুমার হিরানী নির্মাণ করেন সঞ্জু। ছবিটিতে রণবীর কাপুর তার ভূমিকায় অভিনয় করেন। ছবিটি বিশ্বব্যাপী ২০১৮ সালের ২৯শে জুন মুক্তি পায়। সঞ্জয় দত্তের অভিনীত চলচ্চিত্রসমূহের মধ্যে খলনায়ক (১৯৯৩), বাস্তভ-দি রিয়েলিটি (১৯৯৯), মুন্না ভাই এম.বি.বি.এস. (২০০৩) অন্যতম। ৩৭ বছরের অধিক চলচ্চিত্র জীবনে তিনি দুটি ফিল্মফেয়ার পুরস্কার, দুটি আইফা পুরস্কার, দুটি বলিউড মুভি পুরস্কার, দুটি স্ক্রিন পুরস্কার, তিনটি স্টারডাস্ট পুরস্কার ও একটি করে গ্লোবাল ইন্ডিয়ান ফিল্ম পুরস্কার ও বঙ্গ চলচ্চিত্র সাংবাদিক সমিতি পুরস্কার অর্জন করেছেন।


অন্যদিকে পোস্টার শেয়ার করে সঞ্জয় লেখেন, “এই ছবিতে কাজ করার অভিজ্ঞতা দারুণ। জন্মদিনে এর চেয়ে ভালো উপহার আর কীই বা হতে পারে। ধন্যবাদ ‘কেজিএফ’-এর গোটা টিমকে। আমার ভক্তদের জানাই বিশেষ ধন্যবাদ। আপনাদের ভালোবাসা আর সমর্থন ছাড়া আজ এই জায়গায় পৌঁছাতে পারতাম না।”

সঞ্জয় দত্ত ছাড়াও এই ছবিতে দেখা যাবে ইয়াশ ও রাভিনা ট্যান্ডনকে। একই সঙ্গে কন্নড়, তামিল, তেলুগু, মালায়ালাম এবং হিন্দি ভাষায় মুক্তি পাবে প্রশান্ত নীল পরিচালিত ‘কেজেএফ টু’। এ দিকে ইয়াশ জানান, সঞ্জয়ের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে খুবই খুশি। এ ছবির অন্যতম আকর্ষণ প্রধান ভিলেন চরিত্রের জন্যে প্রথম ও শেষ পছন্দ ছিলেন ‘খলনায়ক’ তারকা।


Leave a Reply

নববার্তা ফেসবুক পেজে আলোচিত সংবাদ

১৪ দলের নতুন মুখপাত্র প্রত্যাশা ড.মহীউদ্দীন খান আলমগীর১৪ দলের নতুন মুখপাত্র প্রত্যাশা ড.মহীউদ্দীন খান আলমগীর3K Total Shares
রেড জোনের আওতায় মানিকগঞ্জ জেলারেড জোনের আওতায় মানিকগঞ্জ জেলা2K Total Shares
ঘিওর উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তারসহ  করোনায় আক্রান্ত ১০ঘিওর উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তারসহ করোনায় আক্রান্ত ১০2K Total Shares
ঘিওর উপজেলাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন অধ্যক্ষ হাবিবঘিওর উপজেলাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন অধ্যক্ষ হাবিব2K Total Shares
ঘিওরের ইউএনও আইরিন আক্তারের করোনা জয়ের গল্পঘিওরের ইউএনও আইরিন আক্তারের করোনা জয়ের গল্প1K Total Shares
মানিকগঞ্জে বিএনপির অসহায় নেতাকর্মীদের মাঝে তারেক রহমানের ঈদ উপহার তুলে দিলেন – এস এ জিন্নাহ কবিরমানিকগঞ্জে বিএনপির অসহায় নেতাকর্মীদের মাঝে তারেক রহমানের ঈদ উপহার তুলে দিলেন – এস এ জিন্নাহ কবির1K Total Shares
ব্রীজ ভেঙে ভোগান্তিতে হিজুলিয়া গ্রামবাসীব্রীজ ভেঙে ভোগান্তিতে হিজুলিয়া গ্রামবাসী1K Total Shares
মানিকগঞ্জে পৌর বিএনপির নেতাদের হাতে ঈদ উপহার শাড়ি লুঙ্গি তুলে দিলেন এ্যাডঃ জামিল ও এস এ জিন্নাহমানিকগঞ্জে পৌর বিএনপির নেতাদের হাতে ঈদ উপহার শাড়ি লুঙ্গি তুলে দিলেন এ্যাডঃ জামিল ও এস এ জিন্নাহ1K Total Shares





Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta