আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত | Nobobarta

আজ শনিবার, ৩০ মে ২০২০, ০৩:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত

আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত

Rudra Amin Books

আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা ৬ এপ্রিল ২০১৮ শুক্রবার রাজশাহী কলেজের হাজি মহম্মদ মহসিন ভবন হলরুমে সকাল ১১.০০টায় অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের স্বধীনতা যুদ্ধে সকল শহীদ এবং আদিবাসীদের মুক্তির জন্য আত্মত্যাগী সকল শহীদের প্রতি সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় উপস্থিত সকল কেন্দ্রীয় এবং শাখা কমিটির প্রতিনিধিগণ এবং কেন্দ্রীয় সাংগঠনিক প্রতিবেদন পেশ করা হয়।

বর্ধিত সভায় আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নরেন পাহান, রাজশাহী জেলার যুগ্ম-আহবায়ক উপেন রবিদাস।

এছাড়াও সভায় বক্তৃতা করেন আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, সাংগঠনিক সম্পাদক রুবেল টুডু, সিরাজগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক চৈতন্য সিং, পাবনা জেলা কমিটির সভাপতি মিঠুন রবিদাস, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি রাজিব মাহাতো, রাজশাহী কলেজ কমিটির সভাপতি সাবিত্রী হেমব্রম, রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি রতিশ টপ্য, সাধারণ সম্পাদক উজ্জল মাহাতো, সাংগঠনিক সম্পাদক অগাস্টিন কিস্কু, বগুড়া জেলা কমিটির দপ্তর সম্পাদক সুজন রাজভর, কেন্দ্রীয় সহ-সাধরণ সম্পাদক আপেল মুন্ডা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অজয় কোডা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রশান্ত মিনজ্, দপ্তর সম্পাদক পলাশ পাহান, অর্থ সম্পাদক অনিল রবিদাস, প্রচার সম্পাদক পলাশ পাহান, সদস্য সুরতি সিং, বিশাল শাও, লিটন সরদার, অর্জুন উরাও, অনিল গজার, কাজল পাড়ে, সুশিল রবিদাস, সুজল পাহানসহ বিভিন্ন জেলা, বিশ্ববিদ্যালয়, কলেজ, থানা/উপজেলা কমিটির নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির কার্যক্রমকে বেগবান এবং গতিশীল করার জন্য কেন্দ্রীয় এবং শাখা কমিটিকে একসাথে কাজ করতে হবে। আদিবাসীদের অধিকার প্রতিষ্টা করতে আদিবাসী ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়। বিভিন্ন মেয়াদ উত্তীর্ন জেলা, বিশ্ববিদ্যালয়, কলেজ, থানা কমিটিকে সম্মেলন এবং কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের আহবান জানানো হয়। এছাড়াও বিভিন্ন জেলা এবং থানায় আদিবাসী ছাত্র পরিষদের বিস্তৃতি, সংগঠনের তহবিল সংগ্রহ, সাংগঠনিক প্রশিক্ষণ ও সফর, আলোচনা ও কর্র্র্মীসভা বিষয়ে বিস্তর আলোচনা করা হয়। আদিবাসী ছাত্র পরিষদের মুখপাত্র “সাহসী” প্রকাশের উদ্যোগ গ্রহন করা হয়।

বার্তা প্রেরক,
তরুন মুন্ডা


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta