শ্রমিকদের পরিবহন ধর্মঘট বিপাকে যবিপ্রবির ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৭:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
শ্রমিকদের পরিবহন ধর্মঘট বিপাকে যবিপ্রবির ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা

শ্রমিকদের পরিবহন ধর্মঘট বিপাকে যবিপ্রবির ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা

কৃষ্ণ বালা, যবিপ্রবি প্রতিনিধিঃ
সড়ক আইন ২০১৮ সংশোধসসহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা স্বেচ্ছায় ১৯ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ফলে যশোরসহ দক্ষিণাঞ্চলের ১৮ রুটে বাস চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষের ভর্তীচ্ছু শিক্ষার্থীরা।
আগামী ২১ ও ২২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়সহ যশোর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। এ বছর ভর্তি পরীক্ষায় ৪৩৩৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন আর ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অবিভাবক ও শিক্ষার্থীসহ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে। আর এ পরিবহন বন্ধ থাকা অবস্থায় শিক্ষার্থীরা আসতে পারবে না এবং পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। তাহলে খুব কম সংখ্যক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবে যাতে করে যোগ্য শিক্ষার্থীরা মূল্যায়ন থেকে বঞ্চিত হবে।
পরিবহন ধর্মঘটে পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা জানতে চাইলে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষা পেছানোর আর কোনো সুযোগ নেই। ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত হয় সব বিশ্ববিদ্যালয়ের সাথে মিল রেখে। তাই আমরা চাইলেও পরীক্ষা পেছাতে পারব না।
পরিবহন মালিক-শ্রমিক এবং সংশ্লিষ্ঠ সকলের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, ছেলে-মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে ভর্তি পরীক্ষার সময় আপনারা পরিবহন বন্ধ রাখবেন না।


Leave a Reply